গাম্বিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক বাংলাদেশি ইমামের মৃত্যু

বাঙালী কণ্ঠ ডেস্কঃ গাম্বিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক বাংলাদেশি ইমামের মৃত্যু হওয়ার খবর পাওয়া গেছে। তিনি ধর্ম প্রচারের কাজে সেখানে সফররত ছিলেন। ওই ইমামের বয়স হয়েছিল ৭০ বছর। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় রবিবার এক বিবৃতিতে এ তথ্য জানায়।

গাম্বিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে খবরে বলা হয়, ওই ইমাম ১৩ই মার্চ সেনেগাল থেকে গাম্বিয়ায় যান। তাকে রাজধানী বানজুলের বুনদুং মসজিদে থাকতে দেওয়া হয়।

মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, তিনি এর আগে আরো ৬টি দেশ ভ্রমণ করে সেখানে গিয়েছিলেন। তিনি ডায়াবেটিসে আক্রান্ত ছিলেন। বানজুলে অবস্থানকালীন সময়ে অসুস্থ বোধ করায় নিকটস্থ এক স্বাস্থ্যকেন্দ্রে যান। সেখান থেকে শুক্রবার তাকে অ্যাম্বুলেন্সে করে এক হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তার মৃত্যু হয়।

পশ্চিম আফ্রিকার দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এটিই প্রথম মৃত্যুর ঘটনা। বিশ্বব্যাপী করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৪৮৫ জনে। আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬০ হাজার ৯৬ জন। অবশ্য এর মধ্য থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৬৫৮ জন। সমগ্র বিশ্বে ১৯৫ টি দেশ ও অঞ্চলে সংক্রমণ ঘটেছে এই ভাইরাসের। দ্রুতবেগে বৃদ্ধি পাচ্ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর