,



সুনামগঞ্জে লক্ষাধিক মানুষ পানিবন্দি

বাঙালী কণ্ঠ ডেস্কঃ সুনামগঞ্জে বুধবার (১ জুলাই) ভোর থেকে তুমুল বৃষ্টির কারণে বাড়তে শুরু করেছে নদ-নদীর পানি। জেলাশহর থেকে পানি নেমে গেলেও এখনো পানিবন্দি ১১ উপজেলার নিম্নাঞ্চলের লক্ষাধিক মানুষ।

বুধবার সকাল ৯ টার দিকে দেখা যায়, সুরমা নদীর পানি বিপৎসীমার ৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এদিকে গত কয়েকদিনের পাহাড়ি ঢলের পানির কারণে  ভেঙে গেছে জেলার কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক। ফলে ছাতক, দোয়ারাবাজার, তাহিরপুর, জামালগঞ্জ, বিশ্বম্ভরপুরসহ অধিকাংশ উপজেলার সাথে জেলা শহরের  সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সবিবুর রহমান বলেন, ‘জেলায় গত ২৪ ঘন্টায় ১২১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আজ সকাল ৯টার আগ পর্যন্ত সুরমা নদীর পানি বিপৎসীমার ৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। কিন্তু সকাল ৯ টার পর থেকে বৃষ্টিপাত একটু শি হওয়ায় সুরমা নদীর পানি বিপৎসীমার ৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। নদ-নদীর পানি একটু বাড়ছে। আশা করা যাচ্ছে বিকেলের মধ্যে আবার পানি কমতে শুরু করবে।’

এদিকে গত সোমবার থেকে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পৌরসভার মেয়র নাদের বখতসহ উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা পানিবন্দি মানুষদের মধ্যে শুকনো খাবার সামগ্রী বিতরণ করছেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর