অভিমান ভেঙে দশ বছর পর এক হলেন তারা

বাঙালী কণ্ঠ ডেস্কঃ সর্বশেষ দর্শকপ্রিয় ‘হাড়কিপ্টা’ নাটকে একসঙ্গে দেখা গিয়েছিল চঞ্চল চৌধুরী, শামীম জামান, আ খ ম হাসান, শাহনাজ খুশি ও বৃন্দাবন দাসকে। এরপর দীর্ঘ দশ বছর কোনো নাটকে একসঙ্গে কাজ করতে দেখা যায়নি তাদের। অভিমান করেই তারা একসঙ্গে অভিনয় করেননি। অবশেষে তাদের সেই অভিমান ভাঙলো। একসঙ্গে অভিনয় করলেন ‘টাম কাড’ নাটকে।

বৃন্দাবন দাসের রচনায় নাটকটি নির্মাণ করেছেন শামীম জামান। এতে আরো অভিনয় করেছেন মৌসুমী হামিদ, আরফান আহমেদসহ অনেকে। নাটকটি ঈদে এনটিভিতে প্রচার করা হবে।

এ প্রসঙ্গে শামীম জামান বলেন, একসঙ্গে কাজ করতে গিয়ে নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়। ছোট সেই ভুলটি আমাদের এক দশক আলাদা করে রাখে। সাত মাস আগে সিদ্ধান্ত নিই, মান-অভিমান পুষে রাখলে চলে না। আমাদের এই টিমের মধ্যে বোঝাপড়াটা ভালো ছিল।

এই অভিনেতা আরো বলেন, সেই বোঝাপড়াটা ফিরিয়ে আনতে সবার সঙ্গে আবার যোগাযোগ করি। অতঃপর এনটিভির জন্য নির্মিত এ ধারাবাহিকের মাধ্যমে অভিমানের অবসান হলো। ফের একত্রে ফ্রেম বন্দী হয়ে বেশ আনন্দ লাগছে।

‘টাম কাড’ নাটকের একটি দৃশ্য

চঞ্চল চৌধুরী বলেন, আমাদের দেখা হতো, কথা হতো, একত্রে কাজ করা হয়নি। অনেক দিন পর একসঙ্গে কাজ করতে ভালো লাগছে। আমাদের এই টিমের ‘পত্রমিতালি’, ‘গরুচোর’, ‘ঘরকুটুম’, ‘আলতা সুন্দরী’, ‘সাকিন সারিসুরি’র মতো ‘টাম কাড’ নাটকটিও দর্শক পছন্দ করবেন বলে আশা করছি।

দীর্ঘদিন একসঙ্গে কাজ না করাকে দুঃখজনক ঘটনা মনে করেন শাহনাজ খুশিও। তিনি বলেন, বেশ কিছু কারণে আগের টিমের সঙ্গে কাজ করা হয়নি। অবশেষে একসঙ্গে কাজটি করা হলো। ঈদের পরও আগের মতো একসঙ্গে নতুন নাটকে কাজ করা হবে।

বৃন্দাবন দাস বলেন, ‘হাড়কিপ্টা’ নাটকে বহু তারকা কাজ করতেন। তাদের খরচ, আমার ও সালাউদ্দিন লাভলুর সম্মানী নিয়ে ভুল-বোঝাবুঝি সৃষ্টি হয়েছিল। দশ বছর পর শামীম আবেগঘন একটা এসএমএস পাঠাল, তখন মনে হলো কাজের জায়গায় আমাদের এক হওয়া দরকার। সেই জায়গা হলো ‘টাম কাড’। আশা করবো নাটকটি দর্শকদের ঈদে বিনোদনের খোড়াক জোগাবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর