,



যুক্তরাষ্ট্রে নতুন করে আক্রান্ত আরও ৪৬ হাজারের বেশি

বাঙালী কণ্ঠ ডেস্কঃ যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ বাড়ছেই। নতুন করে আরও ৪৬ হাজারের বেশি মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৪৬ হাজার ৩২১ জন।

অপরদিকে একদিনেই মারা গেছে আরও ৫৩২ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৭ লাখ ১১ হাজার ৩২৩ জন। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৫৫ হাজার ৩৬৬ জন।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছেও নেই অন্য কোনো দেশ। করোনায় পুরোপুরি বিপর্যস্ত হয়ে পড়েছে ট্রাম্পের দেশ। যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যের সবগুলোতেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

তবে গত দু’দিনে যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা কমতে দেখা গেছে। তার আগ পর্যন্ত প্রায় প্রতিদিনই ৬০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

এদি০কে, সোমবার এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, দেশের দক্ষিণাঞ্চল এবং উত্তরাঞ্চলে করোনার সংক্রমণ কমতে শুরু করেছে।

কিন্তু তার একদিন আগেই হোয়াইট হাউসের করোনাভাইরাস বিষয়ক উপদেষ্টা দেবোরাহ ব্রিক্স সতর্ক করেছেন যে, দেশ মহামারির এক নতুন অধ্যায়ে প্রবেশ করেছে।

তবে ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪৮ লাখ ৬২ হাজার ২৮৫। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৫৮ হাজার ৯৩১ জন।

দেশটিতে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ২৪ লাখ ৪৭ হাজার ৫২৫ জন। বর্তমানে সেখানে করোনার অ্যাক্টিভ কেস ২২ লাখ ৫৫ হাজার ৮২৯। অপরদিকে, আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ১৮ হাজার ৭২৫ জন।

করোনা সংক্রমণে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, মেক্সিকো, পেরু, চিলি, স্পেন এবং কলম্বিয়া। এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর