,



Employees bury a person who died suspectedly from COVID-19 at the Vila Formosa cemetery, in the outskirts of Sao Paulo, Brazil on March 31, 2020. - Vila Formosa cemetery, the largest in Latin America with an area of 780 thousand square meters and where more than 1.5 million people were buried, had a 30% increase in the number of burials after the beginning of the COVID-19 pandemic. (Photo by NELSON ALMEIDA / AFP)

বিশ্বে করোনায় মৃত্যু ৭ লাখ ৩ হাজার ছাড়িয়েছে

বাঙালী কণ্ঠ ডেস্কঃ বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ২৯৮ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ৫৪ হাজার ৯৮৮ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৭ লাখ ৩ হাজার ৩৮১ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ৮৬ লাখ ৯২ হাজার ৩৭৬ জন। তবে সুস্থ হয়েছে ১ কোটি ১৯ লাখ ৯ হাজার ৫১১ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ১ হাজার ৩৯৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৫৬ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৯৬ হাজার ৯৬ জনের। আর আক্রান্ত হয়েছে ২৮ লাখ ৮ হাজারের বেশি মানুষ।বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশটিতে নতুন করে মারা গেছে ১ হাজার ৩৬২ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৬০ হাজার ২৯০ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৫৪ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৪৯ লাখ ১৮ হাজার ছাড়িয়ে গেছে।গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৮৪৯ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৫১ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৮২০ জনের। আর আক্রান্ত হয়েছে ১৯ লাখ ৮ হাজারের বেশি মানুষ।দৈনিক সর্বাধিক মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। দেশটিতে এসময় মারা গেছে ৩৫৪ জন। সবমিলিয়ে দক্ষিণ আফ্রিকা এ পর্যন্ত ৮ হাজার ৮৮৪ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ৫ লাখ ২১ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।এদিকে বৈশ্বিক মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে থাকা যুক্তরাজ্যে নতুন করে ৮৯ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত ৪৬ হাজার ২৯৯ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬ হাজারের বেশি মানুষ।এছাড়া বৈশ্বিক সংক্রমণের দিক দিয়ে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় নতুন করে মারা গেছে ১৪৪ জন ও আক্রান্ত হয়েছে ৪ হাজার ৪৫৬ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১৪ হাজার ৩৫১ ও ৮ লাখ ৬১ হাজার ৪২৩।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর