মেসিকে কেনার ঘোষণা ব্রাজিলিয়ান ক্লাব ক্রুজেইরোর, অতঃপর যা হলো

বাঙালী কণ্ঠ ডেস্কঃ লিওনেল মেসি কোন ক্লাবে যোগ দেবেন- এ নিয়ে আগ্রহের শেষ নেই ফুটবলভক্তদের। আর শুক্রবার সবাইকে বিস্ময় উপহার দিয়ে ব্রাজিলিয়ান ক্লাব ক্রুজেইরো ঘোষণা দেয়, মেসিকে দলে ভিড়িয়েছে তারা। ঘোষণাটা আসে তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকেই।

যেখানে মেসির ম্যানচেস্টার সিটি, প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) মতো ক্লাবে যাওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে, সেখানে কিনা ব্রাজিলের দ্বিতীয় বিভাগের ক্লাব ( ব্রাসিলেইরো সিরি বি) ক্রুজেইরো তাকে কেনার ঘোষণা দিলো! ব্যাপারটা মেসির ভক্ত সমর্থকদের কাছে অবিশ্বাস্যই ঠেকেছিল।

আর সত্যিটা হলো মেসিকে সাইনিং করেনি ক্রুজেইরো। হ্যাকারদের কবলে পড়েছিল ক্লাবটির অফিসিয়াল ওয়েবসাইট। হ্যাকাররাই এ কাজ করেছে। তারা মেসির একটি ভুয়া উদ্ধৃতিও তুলে ধরে, ‘আমি ক্রুজেইরোতে আসতে পেরে খুবই খুশি। প্রধান কোচ এন্ডারসন মোরেইরার দলের একজন সদস্য হতে পারাটা আমার কাছে গর্বের।

ফক্সেস (ক্রুজেইরোর ডাক নাম) ফ্যানরা শিগগিরই দেখা হবে। মিনেইরাও স্টেডিয়ামে খেলতে আমার যেন তর সইছে না।’

ভুয়া প্রেস রিলিজে এটাও উল্লেখ করা হয়, ক্রুজেইরো ক্রিস্টিয়ানো রোনালদো আনার জন্য জুভেন্টাসের সঙ্গেও আলোচনা চালিয়ে যাচ্ছে!

হ্যাকারদের হাত থেকে সাইট উদ্ধার করে পরবর্তীতে ক্রুজেইরো জানায়, ‘ক্রুজেইরো এস্পোর্তে ক্লাব নিশ্চিত করছে, ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটের নিউজ প্রকাশনা বিভাগ শুক্রবার শেষ বিকালে হ্যাকারদের কবলে পড়েছিল। তবে দ্রুতই আমরা নিয়ন্ত্রণে নিয়ে নেই এবং আমাদের সিকিউরিটি সিস্টেমের মাধ্যমে হ্যাকারদের পোস্টটি ডিলিট করা হয়। কোথা থেকে এই সাইবার হামলা চালানো হয়েছে তা নিয়ে তদন্ত হচ্ছে।’

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর