অবশেষে মেডিকেল পরীক্ষা কবে হবে জানা গেলো

বাঙালী কণ্ঠ ডেস্কঃ অবশেষে করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া মেডিকেল ফাইনাল প্রফেশনাল পরীক্ষা অক্টোবরের তৃতীয় সপ্তাহে নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সোমবার ঢাকা বিশ্বাবিদ্যালয়ের মেডিকেল অনুষদের ডিন শাহরিয়ার নবী শাকিল বিষয়টি  নিশ্চিত করেছেন।

এর আগে সারাদেশের মেডিকেল কলেজগুলোর স্থগিত এমবিবিএস ফাইনাল প্রফেশনাল পরীক্ষা অবিলম্বে নেয়ার দাবিতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ডিন অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি করোনা মহামারিতে অন্যসব শিক্ষাপ্রতিষ্ঠানের মতো মেডিকেল কলেজগুলোও বন্ধ রাখা হয়েছে। ফলে আটকে আছে মে’২০ সালের সব কটি প্রফেশনাল পরীক্ষা।

তবে অন্যসব পরীক্ষার তুলনায় ফাইনাল পরীক্ষা একটু আলাদা উল্লেখ করে এতে বলা হয়, মে’২০ সালের প্রফেশনাল পরীক্ষা মূলত ২০১৯ সালের সাপ্লিমেন্টারি পরীক্ষা। অন্য প্রতিষ্ঠানের তুলনায় কম ছুটি, বেশি ক্লাস এবং ছয়মাস অন্তর নিয়মিত পরীক্ষার মাধ্যমে কৃতকার্যদের চিকিৎসক হওয়ার যে ধারা তা বিগত কয়েক বছরই মেডিকেল শিক্ষা ব্যবস্থাকে সেশনজটবিহীন এবং হাসপাতালে রোগীদের সেবা প্রদানে ডাক্তার যোগান দেওয়াকে রেখেছে নিরবচ্ছিন্ন। রোগীদের সবচেয়ে দুঃসময় মেটাতে চিকিৎসক তৈরির এ ধারা ব্যাহত হলে ফাইনাল প্রফেশনাল পরীক্ষা নেয়া জরুরি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর