বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেন উদ্বোধন বৃহস্পতিবার

বাঙালী কণ্ঠ ডেস্কঃ আগামীকাল রাজশাহী-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম-রাজশাহী রুটে ‘বাংলাবান্ধা’ এক্সপ্রেস ট্রেন উদ্বোধন করবেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

আনুষ্ঠানিকভাবে সকাল সাড়ে ১১টায় পঞ্চগড়ে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে ট্রেনটির তিনি উদ্বোধন করবেন।

ট্রেনটি রাজশাহী থেকে ছাড়বে রাত সোয়া ৯টায় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে পৌঁছাবে ভোর ৫ টা ১০ মিনিটে। আবার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে ছাড়বে সকাল সাড়ে ৮ টায় এবং রাজশাহী পৌঁছাবে বিকেল সাড়ে ৫ টায়।

‘বাংলাবান্ধা’ এক্সপ্রেস ট্রেনের উভয়পথে বিরতি স্টেশনগুলো হচ্ছে আব্দুলপুর, নাটোর, মাধনগর, আহসানগঞ্জ, সান্তাহার, আক্কেলপুর, জয়পুরহাট, পাঁচবিবি, বিরামপুর, ফুলবাড়ী, পার্বতীপুর, চিরিরবন্দর, দিনাজপুর, সেতাবগঞ্জ, পীরগঞ্জ, শিবগঞ্জ, ঠাকুরগাঁওরোড, রুহিয়া ও কিসমত।

ট্রেনটির আসন দিনে ৫০৮ টি এবং রাতে ৪৯৬ টি। রাজশাহী থেকে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম পর্যন্ত উভয় দিকে ভাড়া সুলভ শ্রেণী ১৭০, শোভন শ্রেণী ২৮০, শোভন চেয়ার ৩৩৫, প্রথম সিট শ্রেণী ৪৪৫, প্রথম বার্থ শ্রেণী ৬৬৫, স্নিগ্ধা ৫৫৫ (ভ্যাট ব্যাতিত), এসি সিট ৬৬৫ (ভ্যাট ব্যাতিত), এসি বার্থ ৯৯৫ টাকা (ভ্যাট+ বেডিং চার্জ ব্যাতিত)।

‘বাংলাবান্ধা’ এক্সপ্রেস ট্রেনের রাজশাহী থেকে সাপ্তাহিক বন্ধ শুক্রবার এবং বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম থেকে সাপ্তাহিক বন্ধ শনিবার।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর