,



ভার্চুয়াল অনুষ্ঠানে মাস্ক না পরার ব্যাপারে ব্যাখ্যা দিলেন প্রধানমন্ত্রী

বাঙালী কণ্ঠ ডেস্কঃ ভার্চুয়াল অনুষ্ঠানে কেন মাস্ক পরেন না সেই ব্যাপারে ব্যাখা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় করোনা মহামারি থেকে বাঁচতে সবাইকে স্বাস্থ্য সুরক্ষায় আরো সচেতন থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

রবিবার (১৮ অক্টোবর) সকালে বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তান শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল অনুষ্ঠানে এই ব্যাখ্যা দেন তিনি।

তিনি বলেন, আমি হয়তো মাস্ক পড়ে বলছি না, কারণ আমার এখানে কেউ নেই। যারা আছে তারা অনেক দূরে। আবার বেশি লোক থাকলে আমিও সেখানে মাস্ক পড়ি। সবাইকে বলব যেখানে মানুষ বেশি সেখানে মাস্ক পড়ে থাকতে হবে। শরীরের প্রতি যত্ন নিতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের শিশুরা দেশপ্রেমিক হবে, মানুষের জন্য কাজ করবে, মানুষের মত মানুষ হবে। নিজেদেরকে উপযুক্ত মানুষ হিসেবে গড়ে তুলবে।

তিনি আরো বলেন, আমি জানি করোনায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ, এটা যেকোন শিশুর জন্য কষ্টকর। হয়ত এসব অবস্থা থাকবে না। আমি তাদের বলব, ঘরে বসে মনোযোগ দিয়ে পড়াশোনা করতে। ঘরে বসে পড়াশোনা করা, যে যা করতে পারে সেটাও তাদের করতে হবে। যেন যখন স্কুল খুলবে তখন তারা আবার সব কিছুই করতে পারে।

তিনি আরো বলেন, আমি অভিভাবকদের বলব, যার যার নিজের ছেলেমেয়ের অন্যান্য এক্সারসাইজ ও খেলার ব্যবস্থা করতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে। সবাই যেন সুরক্ষা মেনে চলেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর