গায়ে হলুদের সাজে ব্যাটিংয়ে সানজিদা, নেট দুনিয়ায় তোলপাড়

বাঙালী কণ্ঠ ডেস্কঃ সামাজিক যোগাযোগ মাধ্যমে সাড়া ফেলেছে ক্রিকেটার সানজিদা ইসলামের গায়ে হলুদের সাজে ব্যাটিংয়ের ছবি। গায়ে জড়ানো হলুদ শাড়ি। মাথায়, হাতে, কপালে ফুলের সাজ। কিন্তু গায়ে হলুদের সাজে মেয়েটি ব্যাট হাতে স্টেডিয়ামের ক্রিজে কেন? অবাক হচ্ছেন তো?

কনে যে জাতীয় নারী ক্রিকেট দলের ব্যাটার সানজিদা ইসলাম। তাঁর ধ্যানজ্ঞান ক্রিকেট। শনিবার (১৭ অক্টোবর) জীবনের ইনিংসে জুটি বেঁধেছেন মীম মোসাদ্দেকের সঙ্গে। যিনিও একজন ক্রিকেটার। বিয়ের আগের দিন ছিল সানজিদার গায়ে হলুদ। আর এদিন হলুদ শাড়ি, মাথা ও হাতে-কপালে ফুলের সাজেই ব্যাট করতে নেমে যান তিনি!

না, কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ নয়। আবার ছবির জন্য পোজ দেওয়া তাও নয়। আসলে মুহূর্তেই ঘটে যায় এমনটা। হলুদের সাজে তার ব্যাটিংয়ে ছবি ধরা পড়ে সতীর্থের ক্যামেরায়। যে ছবিটাই এখন স্বপ্নের এক ছবিতে পরিণত হয়েছে সানজিদার।

সানজিদা জানালেন, হলুদের ছবি তুলতে রংপুর স্টেডিয়ামে গিয়েছিলেন। এসময় অপ্রত্যাশিতভাবে তার ব্যাট হতে নেমে পড়া। সানজিদার মুখ থেকেই জানা যাক পুরোটা, ‘এরকম ছবি তোলার আসলে একদমই কোনো পরিকল্পনা ছিল না। আমরা স্টেডিয়ামের ভেতরে কাশবনে ছবি তুলতে যাচ্ছিলাম। ওখানে বাচ্চারা খেলছিল। অনেক দিন খেলি না তো, ওদের কাছ থেকে ব্যাটটা নিয়ে একটু শ্যাডো করছিলাম। সঙ্গে দুই সতীর্থ ছিল শবনম মুশতারী ও হাসনাত সিনথিয়া। ওদের ক্লিক থেকেই এই ছবি। ন্যাচারালিই তোলা, কোনো প্রস্তুতি ছাড়া।’

বাংলাদেশে হয়ে এখন পর্যন্ত ১৬টি ওয়ানডে ও ৫৪টি টি-টোয়েন্টি খেলেছেন রংপুরের মেয়ে সানজিদা। বিকেএসপিতে ক্রিকেটার হিসেবে বেড়ে উঠা। ২০১৪ সালে বিকেএসপি পাঠ চুকিয়ে ফিরে যান রংপুরে। এরপর সেখানকার একাডেমিতে অনুশীলন শুরু। সেখানেই ক্রিকেটার মোসাদ্দেকের সঙ্গে পরিচয়। দুজনেরই দুজনকে ভালো লেগে যায়। শুরু হয় মনের আদান-প্রদান। ৬ বছরের প্রেম অবশেষে পরিণয় পায়।

সানজিদার বর মীম মোসাদ্দেক স্ত্রীর মতো শীর্ষ পর্যায়ে না খেললেও প্রথম শ্রেণির ক্রিকেট খেলেন রংপুর বিভাগীয় দলের হয়ে। ঢাকায় খেলেছেন প্রথম বিভাগ ক্রিকেটে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর