বঙ্গবন্ধু জন্মশতবষ উপলক্ষে নেত্রকোনায় শত অনুষ্ঠান উদ্বোধনী প্রেসব্রিফিং

বিজয় দাস নেত্রকোনাঃ বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ বার্ষিকী উদযাপন উপলক্ষে নেত্রকোনায়য় ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসক। কোভিড ১৯ এর প্রাদুর্ভাব থেকে নিরাপদ থাকতে অনলাইনে শত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে আজ শনিবার (৫ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রেসব্রিফিংয়ের আয়োজন করে।

প্রেসব্রিফিংয়ে জেলা প্রশাসক কাজি আবদুর রহমান জানান, শত অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে ভার্চুয়াল মাধ্যমে আজ শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টায়। উদ্বোধন করবেন কেন্দ্রীয় বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ বার্ষিকী উদযাপন বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয় কবি ড. কামাল আবু নাসের চৌধুরী।

এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি থাকবেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি। এছাড়াও স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত অধ্যাপক যতীন সরকারসহ বিশিষ্টজনরা ভার্চুয়াল মাধ্যমে যুক্ত থেকে বক্তব্য রাখবেন।

এ সময় জেলা প্রশাসক আরো বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধুর একটি অসাধারণ উক্তি “সাংস্কৃতিক স্বাধীনতা ছাড়া রাজনৈতিক ও অর্থনৈতিক স্বাধীনতা অর্থহীন। তাই মাটি ও মানুষকে কেন্দ্র করে গণ মানুষের সুখ শান্তি ও স্বপ্ন এবং আশা আকাঙ্খাকে অবলম্বন করে গড়ে উঠবে বাংলার নিজস্ব সাহিত্য-সংস্কৃতি।

আর বঙ্গবন্ধুর এই সাহিত্য সংস্কৃতি প্রীতিকে সম্মান জানানো ও বর্তমান প্রজন্মের চিন্তা চেতনা, মননে সংস্কৃতি প্রীতি গড়ে তোলার লক্ষ্যে তাঁর জন্মশতবার্ষিকীতে আমরা নেত্রকোনার সকল সাহিত্য সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় জেলা শিল্পকলা একাডেমির সহযোগিতায় শত অনুষ্ঠানের আয়োজন করেছি।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সোহেল মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেওয়ান তাজুল ইসলাম খান, জেলা কালচারাল অফিসার মো. আব্দুল্লাহ আল মামুন, প্রেসক্লাবের সম্পাদক শ্যামলেন্দু পাল, সাংবাদিক ও সংগঠক আলপনা বেগম সহ বিভিন্ন গণমাধ্যমে জেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর