বয়রাহালা বেইলি সেতু ভেঙ্গে মদন- নেত্রকোনা সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন

বিজয় দাস নেত্রকোনাঃ নেত্রকোনার মদন উপজেলার বয়রাহালা নদীর উপড় নির্মিত অতিরিক্ত মালবাহী ট্রাকের  চাপে বেইলি সেতুর পাটাতন  গত বূূূূহসপতিবার সন্ধ্যায় ধসে পড়ে। এতে নেত্রকোনার সাথে মদনের সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে।  দুদিন ধরে দুর্ভোগে পড়েছে এলাকাবাসী।

স্থানীয় সূত্রে জানা যায়, ১৯৯৫ সালে মদন – খালিয়াজুরি সড়কে বয়রাহালা নদীর উপর বেইলি  সেতুটি নির্মিত হয়। মদন-খালিয়াজুরিসহ পাশের উপজেলা আটপাড়া এলাকার লোকজন জেলা শহরের যাতায়াতের জন্য এই রাস্তা দিয়েই যাতায়াত করে। কিন্তু এ বছরে ৩-৪ বার সেতুটির পাটাতন ধসে যায়।  তাৎক্ষণিক মেরামত করা হলেও কয়েক দিন যেতে না যেতেই আবার ধসে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের কার্যসহকারী মোহন মিয়া জানায়, বয়রাহালা নদীর উপর নির্মিত চায়না বেইলি সেতুটির পাটাতন ধসে যাওয়ার পরই এটি মেরামতের কাজ করা হচ্ছে বার বার। সেতুটি পুরাতন হওয়ায় বছরে ৩-৪ বার ধসে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী হামিদুল হক জানান, সড়কের  সংস্কার কাজ চলছে। ঠিক করতে একৈ সময় লাগবে যান চলাচল স্বাভাবিক হতে। এছাড়াও এই বেইলি সেতুটি ভেঙে কনক্রিটের ব্রিজ নির্মাণের প্রস্তাব  লিখিত আবেদন মন্ত্রণালয়ের পাঠানো হয়েছে।

বিজয় দাস নেত্রকোনা
Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর