,



অধিগ্রহণভুক্ত এলাকার জনভোগান্তি দূর করতে ভূমিমন্ত্রীর নির্দেশ

বাঙালী কণ্ঠ ডেস্কঃ ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ আগামী সাত কর্মদিবসের মধ্যে রাজধানীর জোয়ারসাহারা, বাড্ডাসহ অন্যান্য মৌজার অর্ধশতাব্দির অধিগ্রহণভুক্ত এলাকার জনভোগান্তি দূর করতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দিয়েছেন।

বুধবার মন্ত্রণালয়ের সভাকক্ষে বৃহত্তর ঢাকার বাড্ডা, জোয়ারসাহারা, ভাটারা, ভোলা ও সুতিভোলা মৌজার হুকুমদখলকৃত জমি হতে ১৩৮৫.২৫ একর জমি প্রত্যর্পণ সংক্রান্ত মন্ত্রিপরিষদের সিদ্ধান্ত বাস্তবায়নে ঢাকা জেলার এল.এ. কেস নং-১৩৮/৬১-৬২, ৯১/৫৭-৫৮ ও ২৩/৬৬-৬৭ এর সম্পত্তি অবমুক্তি সংক্রান্ত সভায় সভাপতির বক্তব্যে ভূমিমন্ত্রী এই নির্দেশ দেন।

সভায় অন্যান্যের মধ্যে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, ভূমি সচিব ড. মুজিবুর রহমান হাওলাদার, গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আকরাম হোসেন, রাজউক চেয়ারম্যান এম. বজলুল করিম চৌধুরী এসময় উপস্থিত ছিলেন।

ভূমিমন্ত্রী বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার সরকার জনভোগান্তিতে বিশ্বাসী নয়। আমি রাজধানী জোয়ারসাহারা, বাড্ডাসহ অন্যান্য মৌজার দীর্ঘ ৫৬ বছরের অধিগ্রহণভুক্ত এলাকার অচলাবস্থা নিরসনের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিচ্ছি। আগামি সাত কর্মদিবসের মধ্যে অধিগৃহীত জায়গার গেজেট নোটিফিকেশন জারিরও নির্দেশ দিচ্ছি।’

শামসুর রহমান শরীফ বলেন, আইনসঙ্গত, ন্যায়সঙ্গত সিদ্ধান্ত নিতে হবে। সিন্ডিকেট তৈরি করে টাকা পয়সা লেনদেনের সুযোগ বন্ধ করতে হবে। সরকার চায় এদেশের মানুষ যেন অসহায় না হয়। এমন কিছু যাতে না করা হয়, যার সুযোগে অন্য স্বার্থান্বেষী মহল অবৈধ কিছু করার সুযোগ নেয়। মন্ত্রী বলেন, বিষয়টি নিয়ে মানুষের ভোগান্তি বাড়ছে। জনস্বার্থে এ জটিলতার নিরসন অতি দ্রুত বাস্তবায়ন করা হবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর