,



বাবা হারা সন্তানকে জড়িয়ে ধরলেন সেনাপ্রধান

বাঙালী কণ্ঠ ডেস্কঃ শিশুটির বয়স মাত্র পাঁচ বছর। একদিন আগে চিরদিনের জন্য হারিয়েছেন বাবাকে। বাবা হারা এই শিশুটিকে জড়িয়ে ধরলেন সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক। হয়তো শান্তনা দেয়ার কোনো ভাষা নেই, তবুও চেষ্টা করেছেন একটু সমবেদনা জাননোর।

রাঙামাটিতে পাহাড় ধসে নিহতদের উদ্ধার করতে গিয়ে মাটিচাঁপা পড়ে লাশ হওয়া চার সেনাসদস্যের একজন নিহত মেজর মাহফুজুর রহমান। তার গ্রামের বাড়ি মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার তালেবপুর ইউনিয়নের ইরতা গ্রামে। তিনি বাংলা‌দেশ সেনাবা‌হিনীর মা‌নিকছ‌ড়ি ক্যা‌ম্পে মেজর হি‌সে‌বে কর্মরত ছি‌লেন।

মেজর মাহফুজুর রহমানের মৃত্যুতে পুরো গ্রামে শোকের ছায়া নেমে এসেছে। পরিবার ও আত্মীয় স্বজনদের বাড়িতে চলছে শোকের মাতম। একমাত্র ছেলের মৃত্যুর খবরে বাকরুদ্ধ হয়ে পড়েছেন নিহত মাহফুজের মা বাবাসহ নিকট আত্মীয়রা। বার বার মুর্ছা যাচ্ছেন স্ত্রী, কিন্তু নির্বাক ছেলে।

বাংলাদেশ ব্যাংকের সাবেক কর্মকর্তা মোজাম্মেল হোসেন ও বেনি বেগমের ছেলে মাহফুজ ছোটবেলা থেকেই ঢাকায় থাকতেন। সেখানেই তিনি বড় হয়েছেন। বিয়েও করেছেন ঢাকাতেই। তার স্ত্রী ও পাঁচ বছর বয়সী এক ছেলে রয়েছে।

মেজর মাহফুজ ১৯৮১ সালের ১৬ মার্চ জন্মগ্রহণ করেন। ‘সমরে আমরা শান্তিতে আমরা সর্বত্রই আমরা দেশের তরে’- এই স্লোগানকে বুকে ধারন করে দেশের সেবা করতে ১৯৯৯ সালে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগ দেন। তিনি ৪৪ বিএমএ লং কোর্সে কমিশন প্রাপ্ত হন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর