,



পরিবারে আশ্রয় পেলে সমাজও গ্রহণ করবে হিজড়াদের

হিজড়াদের পারিবারিক সামাজিকীকরণের ওপর গুরুত্ব আরোপ করে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, ‌‘পরিবারে আশ্রয় পেলে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুরু করে কর্মক্ষেত্রসহ সব জায়গায় এসব মানুষকে সমাজও গ্রহণ করবে।’

সিরডাপ মিলনায়তনে আজ বৃহস্পতিবার বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি আয়োজিত বিভাগীয় মিডিয়া ফেলোশিপের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী ও এইউএসএআইডির প্রতিনিধি সিলভিকা রাডোসেভিক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন। বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির নির্বাহী পরিচালক সালেহ আহমেদ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

এরপর বিভাগীয় ফেলোশিপের উদ্দেশ্য ও তৎপর্য নিয়ে উপস্থাপনার মাধ্যমে দেশের সাতটি বিভাগীয় প্রতিনিধিদের মধ্য থেকে ১৩ জন ফেলোকে আনুষ্ঠানিকভাবে সম্মাননা দেওয়া হয়। অভিজ্ঞতা বিনিময় করেন প্রাক্তন ও বর্তমান ফেলোরা।

বিভাগীয় মিডিয়া ফেলোশিপের এই কার্যক্রমটি সম্পাদন হয়েছে ইউএসএআইডির সার্বিক সহযোগিতায়।

প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ হিজড়াদের মানুষ হিসেবে বিবেচনা করে পারিবারের সঙ্গে রাখার আহ্বান জানান।

একই সঙ্গে জনসচেতনতা বাড়াতে ইসলামিক ফাউন্ডেশনের সহায়তায় পাড়া-মহল্লায় মসজিদ ও মাদ্রাসায় হিজড়াদের নিয়ে ইতিবাচক বয়ানের পরামর্শ দেন প্রেস কাউন্সিলের চেয়ারম্যান।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী সব হিজড়াকে ভাতার আওতায় আনার দাবি জানান।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর