নতুন বছরে সবাইকে সঙ্গে নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয় ট্রুডোর

বাঙালী কণ্ঠ ডেস্কঃ বৈশ্বিক মহামারীর এই সময়ে কানাডা সরকারের নেয়া বিভিন্ন কার্যক্রম ইতিমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে সমাদৃত ও প্রশংসিত হয়েছে।

বিশেষ করে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর ব্যক্তিগত উদ্যোগ এবং কানাডিয়ানদের প্রতি তার সহমর্মিতা ও সহযোগিতা জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। শুধু তাই নয়, অর্থনীতিকে চাঙ্গা রাখতে ট্রুডো সরকারের নেয়া নাগরিকদের জন্য বিভিন্ন প্রণোদনা স্মরণীয় হয়ে থাকবে।

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে তা ফেসবুক ও টুইটারে এক বার্তায় বলেছেন, সোফি ও আমি আপনাকে নববর্ষের জন্য আমাদের উষ্ণ-আন্তরিক শুভেচ্ছা পাঠাচ্ছি।

তিনি ওই টুইটবার্তায় আরও বলেন, ২০২০ সালটি আমাদের জন্য চ্যালেঞ্জপূর্ণ ছিল। আমরা একটি বিশ্বব্যাপী মহামারীর তিক্ত অভিজ্ঞতা অর্জন করেছি, যা আমাদের স্বাস্থ্য, আমাদের অর্থনীতি এবং আমাদের জীবনযাত্রাকে হুমকির মুখে ফেলেছে।

তিনি আরও বলেন, আমাদের দেশে বর্ণবাদ, বৈষম্য ও অন্যায় নিরসনে আমরা এখন থেকেই কাজ করে যাব। সেই সঙ্গে আন্তর্জাতিক জলবায়ু থেকে শুরু করে অন্য বিষয়েও কাজ করব।

প্রধানমন্ত্রী বলেন, ২০২১ সালেও আমরা নতুন প্রত্যাশার সংজ্ঞা নিয়ে কোভিড ১৯-এর বিরুদ্ধে আমাদের লড়াই চালিয়ে যাব। কানাডিয়ানরা ইতিমধ্যে নিরাপদ ও কার্যকর ভ্যাকসিনের ডোজ গ্রহণ শুরু করছেন। আমরা সব কানাডিয়ানকে যত তাড়াতাড়ি সম্ভব ভ্যাকসিন শেষ করে ব্যবসা-বাণিজ্য এবং অর্থনৈতিক উন্নয়নের দিকে মনোনিবেশ করব।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর