,



এসেক্সে ঈগলসে ডাক পেলেন তামিম

বাঙালী কণ্ঠ ডেস্কঃ  চ্যাম্পিয়নস ট্রফিতে অনিন্দ সুন্দর পারফরম্যান্সের জন্য আরো একটি সুসংবাদ পেলেন বাংলাদেশের ড্যাশিং ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল। ইংল্যান্ড ঘরোয়া টি-টোয়েন্টি লিগে খেলার প্রস্তাব পেয়েছেন তিনি। আসছে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে চট্টলার ছেলেকে খেলাতে চায় এসেক্স কাউন্টি ক্রিকেট ক্লাব।ওই টুর্নামেন্টে এসেক্স ঈগলস নামে খেলে ক্লাবটি।

চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের ১২৮ রানের অনবদ্য ইনিংস খেলেন তামিম ইকবাল। বাংলাদেশের হয়ে পরের ম্যাচেই অস্ট্রেলিয়ার বিপক্ষে বুক চিতিয়ে খেলেন ৯৫ রানের লড়াকু ইনিংস। দুরন্ত ইনিংস দু’টির পরই তাকে দলে ভেড়ানোর চিন্তাভাবনা করে এসেক্স। এরপর ধীরে ধীরে কথাবার্তা এগিয়ে যায়। সবশেষ টাইগার ড্যাশিং ওপেনারকে আনুষ্ঠানিক চুক্তিপত্র পাঠিয়েছে ক্লাবটি।

অবশ্য চুক্তিপত্রে তামিমের সই না করার কোনো যুক্তি নেই। কারণ, টি-টোয়েন্টি ব্লাস্ট চলার সময়ে বাংলাদেশের কোনো খেলা নেই। তবে তার জন্য সিদ্ধান্ত নেয়া সহজ হবে না। টানা খেলে যাওয়ার কারণে তার বিশ্রামও দরকার।

দীর্ঘ দু’মাস ইউরোপ সফর শেষে শনিবার সতীর্থদের সঙ্গে দেশে ফিরছেন তামিম ইকবাল। আর ন্যাটওয়েস্ট টি-টোয়ন্টি ব্লাস্ট শুরু হচ্ছে ৭ জুলাই। আগস্টে দেশের মাটিতে শুরু হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে দু’ম্যাচ টেস্ট সিরিজ। এরপরই রয়েছে বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফর। তাই ওই টুর্নামেন্টে খেললে কোনো বিশ্রামের সুযোগ পাবেন না তিনি। ফলে এসেক্স কাউন্টি ক্রিকেট ক্লাবের দেয়া প্রস্তাব গ্রহণ করবেন কি না-তা সম্পূর্ণটা নির্ভর করছে ফর্মের তুঙ্গে থাকা ব্যাটসম্যানের ওপর।

তবে সার্বিক দিক বিবেচনায় তামিম সুযোগটি হাতছাড়া করলে সেটিই হবে বিস্ময়। কারণ, মর্যাদাকর ইংল্যান্ড ঘরোয়া ক্রিকেটে খেলার প্রস্তাব পাওয়াটাই তো গর্বের। যেখানে খেলার জন্য মুখিয়ে থাকেন বিশ্বের তারকা ক্রিকেটাররা।

এসেক্স ঈগলসের অধিনায়ক ডাচ ক্রিকেটার রায়ান টেন ডেসকাট। টি-টোয়েন্টি ব্লাস্টে খেললে সেখানে তামিম সঙ্গী হিসেবে পাবেন অ্যালেস্টার কুক, রবি বোপারা, আসহার জাইদি, জেমস ফস্টারদের।
এর আগে ২০১১ সালে নটিংহ্যামশায়ারের হয়ে ইংল্যান্ড ঘরোয়া টি-টোয়েন্টি লিগে খেলেন তামিম।

চ্যাম্পিয়ন ট্রফিতে সেমিফাইনাল পর্যন্ত ২৯৩ রান করেছেন তামিম। এ নিয়ে টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় রয়েছেন তৃতীয় স্থানে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর