আড়াই বছর পর চেয়ারে বসলেন মেয়র মান্নান

বাঙালী কণ্ঠ ডেস্কঃ  অবশেষে দুই বছর চার মাস পর গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র এমএ মান্নান মেয়রের চেয়ারে বসেছেন। সর্বোচ্চ আদালতের নির্দেশে রোববার দুপুরে তিনি নগর ভবনে গিয়ে তার নিজ দপ্তরের মেয়রের চেয়ারে বসেন।

এ সময় মেয়র এম এ মান্নান এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের বলেন, বার বার আমাকে মামলা দিয়ে হয়রানি করা হয়েছে। আইনি লড়াইয়ের মাধ্যমে আজকে এখানে বসতে পেরেছি। পুনরায় গাজীপুর মহানগরের মানুষের সেবা করার সুযোগ পেয়েছি।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, সিটি করপোরেশনের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে যে সব কাজ অগ্রাধিকার ভিত্তিতে করা দরকার, সে কাজগুলোই তিনি করবেন।

এর আগে এম এ মান্নান নগর ভবনে আসবেন এ খবরে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মী এবং গাজীপুর সিটি করপোরেশনের বিএনপি পন্থী কাউন্সিলরগণ নগর ভবনের সামনে এসে উপস্থিত হন। অধ্যাপক মান্নান নগর ভবনের প্রধান ফটকের সামনে মাইক্রোবাস থেকে নামার পর দলীয় নেতা-কর্মী, কাউন্সিলরগণ এবং সিটি করপোরেশনের কর্মচারীরা তাকে ফুল ছিটিয়ে স্বাগত জানান।

পরে তিনি দোতলায় তার নিজ দপ্তরে যান এবং মেয়রের চেয়ারে বসেন। এর আগে মেয়র তার বিরুদ্ধে দায়ের হওয়া এক মামলায় গাজীপুর আদালতে হাজিরা দেন।

উল্লেখ্য, যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা হামলার মামলায় ২০১৫ সালের ১১ ফেব্রুয়ারি মেয়র মান্নানকে ঢাকার বারিধারার বাসভবন থেকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে আদালত কর্তৃক অভিযোগপত্র গৃহীত হলে স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে সাময়িক বরখাস্ত করেন। গ্রেপ্তারের পর থেকে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করে আসছেন প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ।

২০১৬ সালের ২ মার্চ অধ্যাপক মান্নান জামিনে মুক্তি পান। পরে ওই বছরের ১৫ এপ্রিল রাতে তাকে ফের গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে দায়ের হওয়া ৩০টি মামলায় জামিন লাভের পর ২০১৭ সালের ৬ জানুয়ারি মুক্তি পান তিনি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর