পূর্বধলায় উপজেলা পরিষদ চত্বরে শহীদ মিনার উদ্বোধন

বিজয় দাস নেত্রকোনাঃ নেত্রকোনার পূর্বধলায় আজ শনিবার (২৩জানুয়ারি) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে উদ্বোধন করা হয়েছে ভাষাশহীদদের প্রতি অকৃত্রিম শ্রদ্ধার প্রতীক নবনির্মিত শহীদ মিনার। স্থানীয় সাংসদ ওয়ারেসাত হোসেন বেলাল (বীরপ্রতীক) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ শহীদ মিনার উদ্বোধন করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, স্থানীয় সাংসদ ওয়ারেসাত হোসেন বেলাল (বীরপ্রতীক) মহোদয়ের অনুকূলে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দকৃত গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসুচির অর্থায়নে এ শহীদ মিনারটি নির্মিত হয়েছে। আর এটি নির্মাণ কাজে ব্যয় হয়েছে ৫ লক্ষ ৪০ হাজার টাকা ।

উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম বলেন, পূর্বধলা উপজেলা পরিষদ চত্বরে আছে মুক্তমঞ্চ, রয়েছে জাতির পিতার ম্যুরাল ও মুক্তিযুদ্ধ স্মৃতি ফলক। ছিলনা শহীদ মিনার । কিন্তু ভাষা শহীদদের প্রতি অকৃত্রিম শ্রদ্ধার প্রতীক শহীদ মিনার দেশের অনেক উপজেলা পরিষদ চত্বরেই রয়েছে। এমনটি চিন্তা করেই তিনি শহীদ মিনার নির্মাণের পরিকল্পনা করেন। তাঁর পরিকল্পনায় ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার সার্বিক তত্ত্বাবধানে আজ পরিষদ চত্বরে নির্মিত হয়েছে শহীদ মিনার।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর