,



পটুয়াখালীর গলাচিপায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনটি ঝুঁকিপূর্ণ

বাঙালী কণ্ঠ ডেস্কঃ গত তিন দশক আগে নির্মিত পটুয়াখালী জেলায় গলাচিপা উপজেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের একতলা ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে ইতিমধ্যে । দেখাযায়, দেয়ালের অসংখ্য জায়গায় ফাটল ধরে পলেস্তরা খসে পড়েছে। খসে পড়ছে টাই বিমের ঢালাই। বেরিয়ে আছে রড। নেই নিরাপত্তা দেয়াল। এমনকি ম্যাজিস্ট্রেট এজলাসেও রয়েছে বিম ও দেয়ালে ফাটল।

এ অবস্থায় আদালত চলাকালে আতঙ্কগ্রস্ত থাকেন বিচারক, বিচারপ্রার্থী, আইনজীবী, পুলিশসহ সকলেই। আলগা হয়ে যাওয়া ঢালাইয়ের চাপড়া কখন না জানি কার ওপর ছাদ থেকে খসে পড়ে। গলাচিপা ছাড়াও রাঙ্গাবালী উপজেলার বিচারিক কার্যক্রম চলে এ আদালতে। ভবনটির বেহাল দশার জন্য আইনজীবীরা দায়ী করছেন ঠিকাদার ও সংশ্লিষ্ট বিভাগকে। ভবনে নিম্নমানের সামগ্রী ব্যবহার ও যথাযথ তদারকির অভাবে এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে তারা দাবি করছেন।
এ প্রসঙ্গে পটুয়াখালী-৩ আসনের সাংসদ এসএম শাহজাদা জানান, ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় পটুয়াখালী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সেই অনুযায়ী ইতোমধ্যেই ভবনটি সংস্কারে প্রাক্কলন তৈরি করে অনুমোদন ও অর্থ বরাদ্দের জন্য প্রেরণ করা হয়েছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবরে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর