,



যে কোনও সময় হামলা হবে ভারতে, হুমকি সালাউদ্দিনের

বাঙালী কণ্ঠ ডেস্কঃ এই ক’দিন আগেই তাকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষণা করেছে আমেরিকা। খোদ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পাশে নিয়েই বড় ধাক্কা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।

আর তারপরই বিস্ফোরক স্বীকারোক্তি হিজবুল মুজাহিদিন প্রধান সৈয়দ সালাউদ্দিনের। এক পাকিস্তানি চ্যানেলে সাক্ষাৎকারে  ওই জঙ্গি স্বীকার করে যে, এর আগেও ভারতে হামলা চালিয়েছে তার জঙ্গি সংগঠন। ভবিষ্যতেও যে কোনও সময় হামলা হবে ভারতে।

বরাবারই পাকিস্তানের বিরুদ্ধে সংগঠিত সন্ত্রাসের অভিযোগ এনেছে ভারত। কিন্তু নানা ছল-ছুতোয় তা এড়িয়ে গিয়েছে পাকিস্তান। উলটো চাপ সৃষ্টি করেছে ভারতের উপর।
কিন্তু ভারতের মাটিতে সন্ত্রাসে যে পাকিস্তান মদত দিচ্ছে, সালাউদ্দিনের এ কথার পর তা নিয়ে আর কোনও সংশয় থাকল না।

কাশ্মীরকে ‘নিজের ঘর’ বলেই দাবি করেছে ওই আন্তর্জাতিক জঙ্গি। তার দাবি, ৯/১১-এর পর থেকে আন্তর্জাতিক ক্ষেত্রে অনেক পরিবর্তন হয়েছে। আর বুরহান ওয়ানির মৃত্যুর পর কাশ্মীরে প্রতিবাদ মাথাচাড়া দিয়েছে। তবে তার সাফ কথা, এর আগেও ভারতের মাটিতে অপারেশন চালিয়েছে তার সংগঠন। এবং ভবিষ্যতে যে কোনও সময় হামলা চালানোর জন্যও তৈরি।

ওই সাক্ষাৎকারে সালাউদ্দিন স্পষ্টই জানিয়েছে, এখনও পর্যন্ত সমস্ত আক্রমণের মূল লক্ষ্য ছিল ভারতীয় সেনা। তাদের চোখে ভারতীয় সেনারা দখলদার বা হানাদারের শামিল।

এই সেনাকে টার্গেট করে একাধিক অপারেশনের কথা স্বীকার করেছে সালাউদ্দিন। আন্তর্জাতিক বাজার থেকে তার সংগঠন যে প্রচুর অস্ত্র কিনেছে তা জানাতেও দ্বিধা করেনি ওই কুখ্যাত জঙ্গি। তার দাবি, বিশ্বের যে কোনও প্রান্তে অস্ত্র সরবরাহের ক্ষমতাও আছে তার।

বিশেষজ্ঞ মহলের ধারণা, সালাউদ্দিনকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষণার পর থেকেই চাপে পাকিস্তান। তাই আক্রমণের হুমকি দিয়ে ভারতকে পালটা চাপে রাখার কৌশলই নিয়েছে ওই জঙ্গি সংগঠনটি। যদিও বিশ্ব জুড়ে ভারত যেভাবে দ্বিপাক্ষিক সম্পর্ক মজবুত করেছে, তাতে এই হুমকি যে আদতে বাগাড়ম্বরে পরিণত হবে, এমনটাই মত নানা মহলের।-সংবাদ প্রতিদিন

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর