,



আওয়ামী লীগ নতুন প্রজন্মের মাঝে দলীয় ধারণা চাপিয়ে দিচ্ছে

বাঙালী কণ্ঠ ডেস্কঃ মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস না প্রচার না করে ক্ষমতাসীন আওয়ামী লীগ নতুন প্রজন্মের মাঝে দলীয় ধারণা চাপিয়ে দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ক্ষমতায় টিকে থাকতে এবং সুপরিকল্পিতভাবে প্রকৃত ইতিহাস থেকে বিচ্যুত করে নতুন প্রজন্মকে বিভ্রান্ত করছে আওয়ামী লীগ। সত্যকে চেপে রেখে দলীয় ভাবনা জাতির ওপর চাপিয়ে দেওয়া হয়েছে। দায়িত্বশীল দল হিসেবে বিএনপি প্রকৃত ইতিহাস তুলে ধরার প্রয়োজন উপলব্ধি করেছে।

রবিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে ৭ মার্চ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ সব অভিযোগ করেন। বিএনপির সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটি আলোচনা সভার আয়োজন করে।

৭ মার্চে বিএনপির এ আলোচনা সভা নিয়ে মির্জা ফখরুল বলেন, বিএনপি স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করবে বছরব্যাপী। এর মাধ্যমে দেশের মানুষের কাছে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরা হবে। কোনো দল বা ব্যক্তিকে ছোট করা হবে না। যার যে অবদান আছে সেগুলো নতুন প্রজন্মকে জানানোর অধিকার আমাদের।

৭ মার্চে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষ থেকে স্বাধীনতার কোনো ঘোষণা আসেনি বলে দাবি করেন বিএনপি মহাসচিব। তার দাবি স্বাধীনতার ঘোষণা এসেছে ২৬ মার্চে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ঘোষণা থেকে।

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে বিএনপি মহাসচিব বলেন, সরকার নিজেকে রক্ষার জন্য ডিজিটাল নিরাপত্তা আইন করেছে।

জিয়াউর রহমানের খেতাব বাতিল প্রসঙ্গে তিনি বলেন, খেতাবে কি আসে যায়, জিয়াউর রহমানের খেতাবের প্রয়োজন হয় না, তিনি মানুষের হৃদয়ে বসে আছেন। তাকে এতো সহজে মুছে ফেলা যাবে না।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালামের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী,ইকবাল হাসান মাহমুদ টুকু, বেগম সেলিমা রহমান প্রমুখ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর