,



সিপিবির ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকীতে কিশোরগঞ্জে শোভাযাত্রা ও আলোচনা সভা

বাঙালী কণ্ঠ ডেস্কঃ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) এর ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কিশোরগঞ্জে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত  হয়েছে। সোমবার (৮ মার্চ) সকালে জেলা সিপিবি কার্যালয়ের সামনে থেকে লাল পতাকার বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় সিপিবি ছাড়াও বাম গণতান্ত্রিক জোটের জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

এ সময় তারা সমাজতন্ত্র প্রতিষ্ঠায় সকল মেহনতি মানুষকে একজোট হওয়ার জন্য বিভিন্ন স্লোগান দেন।

শোভাযাত্রা শেষে পার্টি কার্যালয়ে জেলা সিপিবর সভাপতি সৈয়দ নজরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তৃতা করেন জেলা সিপিবির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল হাশেম মাস্টার, পার্টির সাবেক সভাপতি ডা. এনামুল হক ইদ্রিস, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট এনামুল হক, শহর শাখার সম্পাদক এডভোকেট হাসান ইমাম রঞ্জু, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি সিরাজুল ইসলাম সাত্তার, সাধারণ সম্পাদক আবদুর রহমান রুমী, সহকারী অধ্যাপক ফরিদ আহমেদ, শ্রমিক নেতা মাহতাব উদ্দিন, রীতা বর্মণ, জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অপু সাহা প্রমুখ।

বক্তারা সমাজতন্ত্রের লক্ষ্যে বিপ্লবী গণতান্ত্রিক পরিবর্তন সাধনের জন্য শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠায় কমিউনিস্ট পার্টির পতাকাতলে সমবেত হওয়ার জন্য মেহনতি মানুষের প্রতি আহ্বান জানান।

এ সময় তারা বন্ধ পাটকলগুলো আধুনিকায়নের মাধ্যমে দ্রুত চালুর ব্যবস্থা করাসহ ভূমি নামজারি জমা খারিজে গ্রাহক হয়রানি, কালক্ষেপণ ও দুর্ভোগ বন্ধের জন্য সরকারের নিকট জোর দাবি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর