,



ইলিশ অভয়াশ্রমে মাছ ধরার অপরাধে ১৯ জনের জেল-জরিমানা

বাঙালী কণ্ঠ ডেস্কঃ চাঁদপুরে ইলিশ অভয়াশ্রমে মাছ ধরার অপরাধে ১১ জেলের কারাদণ্ডাদেশ এবং ৮ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১০ মার্চ) জাটকা রক্ষা কার্যক্রমে পরিচালিত অভিযানে তাদেরকে আটক করে এ সাজা দেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকী।

দণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন- জাকির হোসেন (২২), নুরুল ইসলাম গাজী (৩০), মো. কবির হোসেন (২৫), মো. রফিকুল ইসলাম (২৫), মোহাম্মদ জাকির শরীফ (২২), মো. হৃদয় মোল্লা (২০), মো. মহিউদ্দিন (৩৫), দুলাল দেওয়ান (৩৫), রহমত গাজী (৩৫), কাওসার হোসেন (২১) ও আমির হোসেন (৩০)।
এছাড়া জরিমানাপ্রাপ্ত জেলেরা হলেন- মো. রবিন (১৮), মো. শওকত আলী (১৩), গৌতম চন্দ্র বর্মন (৩২), মোহাম্মদ হৃদয় (১৪), জনি (১৬), রেজাউল করিম (১৬), শাহরিয়ার (১৫) ও রাজিব (১৬)।

জেলা মৎস্য অফিস সূত্রে জানা গেছে, বুধবার ইলিশ অভয়াশ্রমে মাছ ধরার অপরাধে ১৯ জন জেলেকে আটক করা হয়। এসময় ১ লাখ ৩ মিটার কারেন্ট জাল, চারটি নৌকা এবং একটি ট্রলার জব্দ করা হয়। জব্দকৃত কারেন্ট জালের আনুমানিক মূল্য ২০ লাখ ৬০ হাজার টাকা।

পরে আটককৃত জেলেদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৪টি মামলায় ১১ জন জেলেকে একবছর সশ্রম কারাদণ্ড ও আটজনকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকী বলেন, ‘আমরা চেষ্টা করছি বিগত বছরের মতো এবারও কর্মসূচি সফল করতে। মাত্র দশ দিন গেল। এখনো অনেক সময় বাকি। বাকি সময়েও আমরা সর্বদা তৎপর থাকব।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর