,



সুযোগ নষ্টের মহড়ায় চ্যাম্পিয়ন্স লিগ থেকে বার্সার বিদায়

বাঙালী কণ্ঠ ডেস্কঃ লিওনেল মেসির পেলান্টি মিস আর অবিশ্বাস্য কিছু সুযোগ নষ্ট করায় চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেছে বার্সেলোনা। বুধবার রাতে ফিরতি লেগে পিএসজির সঙ্গে ১-১ গোলে ড্র করে মেসিরা। ফলে প্রথম লেগে ৪-১ গোলে এগিয়ে থাকা পিএসজি দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে এগিয়ে থেকে কোয়ার্টার-ফাইনালে উঠলো।

চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকতে নিজেদের জাল অক্ষত রেখে চার গোলে জেতার অসম্ভব সমীকরণ নিয়ে মাঠে নামে বার্সা। গোল করার অনেকগুলো সুযোগ পেয়েছিল তারা। কিন্তু কাজে লাগাতে পারেনি মেসি-দেম্বেলেরা। ম্যাচের ১৮ মিনিটে দেম্বেলের কোনাকুনি শট ঝাঁপিয়ে ফেরান পিএসজির গোলরক্ষক কেইলর নাভাস। ২৩তম মিনিটে সের্জিনো দেস্তের নেওয়া শট ক্রসবারে বাধা পায়। পরের মিনিটে দেম্বেলের বাড়ানো ক্রসে মেসি পা লাগাতে ব্যর্থ হন।

২৮তম মিনিটে ডি-বক্সে ক্লেমোঁ লংলের বাধায় পড়ে যান মাউরো ইকার্দি। ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে দলকে এগিয়ে নেন এমবাপে। ম্যাচের ৩৭তম মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান মেসি।

বিরতির আগে অঁতোয়ান গ্রিজমান ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল সফরকারীরা। কিন্তু মেসির দুর্বল শট রুখে দেন নাভাস। দ্বিতীয়ার্ধের ৬১তম মিনিটে দারুণ সুযোগ কাজে লাগাতে পারেননি মেসি। ফলে ম্যাচটি ১-১ ব্যবধানে শেষ হয়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর