,



বিশ্বে করোনায় ২৬ লাখ ৩২ হাজার মানুষের মৃত্যু

বাঙালী কণ্ঠ ডেস্কঃ বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়েছেন বিশ্বের ১১ কোটি ৮৬ লাখ ৩০ হাজার ৪৫ জন মানুষ। এর মধ্যে মারা গেছেন ২৬ লাখ ৩১ হাজার ৯৯৬ জন। আর স্বস্তির খবর এই যে, এ পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৯ কোটি ৪২ লাখ ৩৮ হাজার ৬৫২ জন।

বৃহস্পতিবার সকালে করোনাভাইরাস সংক্রান্ত পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৯৮ লাখ ৬২ হাজার ১২৪ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৪২ হাজার ১৯১ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৬ লাখ ৪০ হাজার ২৭০ জন।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ১২ লাখ ৮৪ হাজার ৩১১ জন এবং মারা গেছেন এক লাখ ৫৮ হাজার ২১৩ জন। সুস্থ হয়েছেন এক কোটি ৯ লাখ ৩৫ হাজার ৮০৩ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখনো করোনায় আক্রান্ত হয়েছেন এক কোটি ১২ লাখ ৫ হাজার ৯৭২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে দুই লাখ ৭০ হাজার ৯১৭ জনের। তবে ৯৯ লাখ ১৩ হাজার ৭৩৯ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ আর মৃত্যুর দিক থেকে পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখনো করোনায় আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৫১ হাজার ৫৫৩ জন। ভাইরাসটিতে মারা গেছে ৯০ হাজার ২৭৫ জন। এরই মধ্যে ৩৯ লাখ ৪৫ হাজার ৫২৭ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে পঞ্চম ও মৃত্যুর হিসাবে যুক্তরাজ্য বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে করোনায় সংক্রমিত হয়েছেন ৪২ লাখ ৩৪ হাজার ৯২৪ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ২৪ হাজার ৯৮৭ জন। আর সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৪৮ হাজার ৪৮৯ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর