,



সুপ্রিম কোর্ট বারে সভাপতি আ.লীগের, সম্পাদক বিএনপির

বাঙালী কণ্ঠ ডেস্কঃ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) প্রার্থী এডভোকেট আব্দুল মতিন খসরু ও সম্পাদক পদে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরামের (নীল প্যানেল) ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (১২ মার্চ) দিবাগত রাতে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে কার্যনির্বাহী কমিটির ১৪ টি পদে সরকার সমর্থিতরা সভাপতিসহ ৮টি পদে এবং বিএনপি সমর্থিতরা সম্পাদকসহ ৬ টি পদে জয়লাভ করেছেন।

নতুন এই কার্যনির্বাহী কমিটি আগামী একবছর সর্বোচ্চ আদালতের আইনজীবীদের প্রতিনিধত্ব করবে।

সভাপতি পদে আব্দুল মতিন খসরু পেয়েছেন ২ হাজার ৯৬৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী বিএনপি সমর্থিত এডভোকেট ফজলুর রহমান পেয়েছেন ২ হাজার ১৩২ ভোট।

সম্পাদক পদে রুহুল কুদ্দুস কাজল পেয়েছেন ৩ হাজার ৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এডভোকেট আব্দুল আলীম মিয়া জুয়েল পেয়েছেন ২ হাজার ২০৩ ভোট। এ নিয়ে টানা দ্বিতীয়বারের মতো সুপ্রিম কোর্ট বারের সম্পাদক নির্বাচিত হলেন রুহুল কুদ্দুস কাজল।

এছাড়া সহ- সভাপতির দুইটি পদে এডভোকেট জালাল উদ্দিন (নীল প্যানেল) ও এডভোকেট সফিকুল্লাহ (সাদা প্যানেল), সহ- সম্পাদকের দুটি পদে এডভোকেট মাহমুদ হাসান (নীল প্যানেল) ও এডভোকেট সাফায়াত সুলতানা রুমী (সাদা প্যানেল) এবং ট্রেজারার পদে ড. ইকবাল করিম নির্বাচিত হয়েছেন। ​

২০২১-২০২২ মেয়াদে সুপ্রিম কোর্ট বারের প্রতিনিধি নির্বাচনের জন্য গত বুধ ও বৃহস্পতিবার দুদিনব্যাপী সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে ভোট গ্রহন হয়। এতে ৫ হাজার ৬৭৬ আইনজীবী তাদের ভোট দেন। মোট ভোটার ছিলেন ৭ হাজার ৭২২ আইনজীবী। সমিতির কার্যনির্বাহী কমিটির ১৪ টি পদে ৫১ প্রার্থী নির্বাচনে অংশ নেন।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন হাইকোর্টের বিচারপতি এ এফ এম আব্দুর রহমান।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর