,



নওগাঁর মহাদেবপুরে খোলা বাজারে বিক্রির পঁচা পিঁয়াজ ভাগারে

বাঙালী কণ্ঠ ডেস্কঃ নওগাঁর মহাদেবপুরে খোলা বাজারে কম দামে বিক্রি করার জন্য আমদানী করা টিসিবির পিঁয়াজ পঁচে নষ্ট হচ্ছে। ফেলে দেয়া হচ্ছে ময়লার ভাগারে। ডিলাররা বলছেন ফ্রিজিং করা পিঁয়াজগুলো অল্প দিনেই পঁচে যাচ্ছে। আর স্থানীয়দের ধারণা অধিক মুনাফার লোভে মজুদ করে রাখায় এই ফল।
মঙ্গলবার (১৬ মার্চ) সকালে উপজেলা সদরের আত্রাই নদীর শ্মশানঘাট এলাকায় গিয়ে দেখা যায়, সেখানে নেটের বস্তায় ভরা প্রচুর পঁচা পিঁয়াজ ফেলে রাখা হয়েছে। অসহ্য দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে। ছড়াচ্ছে রোগজীবাণু। গরিব মানুষেরা এর মধ্যে থেকেই বেছে বেছে সংগ্রহ করছেন নিজেদের রান্নার কাজে ব্যবহারের জন্য।
উপজেলা সদরের টিসিবির ডিলার মাসুদুর রহমান জানান, তিনি গত ১ মার্চ বগুড়ার টিসিবির গুদাম থেকে দুই মেট্রিক টন পিঁয়াজ কিনেছিলেন। কিন্তু ফ্রিজিং করে রাখা পিঁয়াজ অল্প দিনেই পঁচতে শুরু করে। তার নিজস্ব গুদামের আশেপাশে দুর্গন্ধ ছড়িয়ে পড়ায় ২৭০ কেজি পঁচা পিঁয়াজ ফেলে দিয়েছেন। বাজারে এগুলো ১৫ টাকা কেজি দরে বিক্রি করার কথা। কিন্তু মানুষ এগুলো এখন ১০ টাকা কেজিতেও কিনছেন না। ফলে লোকসান গুণতে হচ্ছে তাকে। উপজেলার অন্য দুজন ডিলারেরও একই অবস্থা।
উপজেলা সদরের বাজারে দেশি পিঁয়াজ বিক্রি হচ্ছে প্রতিকেজি ৩৫ থেকে ৪০ টাকায়। এসময় মানুষ বেশি দাম দিয়ে হলেও ভালমানের পিঁয়াজ কিনছেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর