,



আমেরিকার ঘুম হারাম করার হুমকি দিলেন কিমের বোন

বাঙালী কণ্ঠ ডেস্কঃ আমেরিকাকে হুমকি দিলেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের বোন কিম ইয়ো জং। উত্তর কোরিয়ার বিরুদ্ধে কোনও পদক্ষেপ করলে আমেরিকার ‘ঘুম’ হারাম দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি’র বরাতে জানা যায়, উত্তর কোরিয়ার সরকারি সংবাদপত্র রডং সিনাম’তে ইয়োর প্রতিক্রিয়াকে উদ্ধৃত করা হয়। সেখানে ইয়ো নাম না করে জো বাইডেনকে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, আগামী চার বছর যদি নিশ্চিন্তে ঘুমাতে চান, তা হলে আমাদের দিকে নজর দেওয়ার চেষ্টা করবেন না। যদি সেই প্রচেষ্টা হয়, তা হলে ঘুম হারাম করে দেবো।আফগান শান্তি আলোচনায় তালেবানরা

ঘটনাচক্রে, টোকিও এবং সোলে গিয়েছেন জো বাইডেন প্রশাসনের প্রতিনিধিরা। পেন্টাগনের প্রধান লয়েড অস্টিন এবং সেক্রেটারি অব স্টেট অ্যান্টনি ব্লিনকেন সোমবার জাপানে পৌঁছেছেন।

চীন এবং উত্তর কোরিয়ার বিরুদ্ধে আরও আঁটঘাঁট বেঁধে প্রস্তুতি নেওয়ার লক্ষ্যেই এই সফর। প্রতিরক্ষা বিষয়টি মজবুত করতে দুই দেশের সঙ্গে বৈঠকে বসতে পারে বাইডেন প্রশাসন। বাইডেনের প্রতিনিধিরা জাপানে পৌঁছানোর পরই প্রতিক্রিয়া জানান কিম জঙের বোন ইয়ো।পুলিশসহ মিয়ানমারের ৪ শতাধিক নাগরিক ভারতে আশ্রয়প্রার্থী

আমেরিকা যে তাদের ‘বড় শত্রু’, জো বাইডেন ক্ষমতায় আসার পরই ফের বার্তা দিয়েছিলেন কিম। শুধু তাই নয়, নিজেদের ক্ষমতা জাহির করতে রাজধানী পিয়ংইয়ংতে সেনা মহড়া করে। পাশাপাশি, নতুন ক্ষেপণাস্ত্রের প্রদর্শনী করে কিম দাবি করেন, এই ক্ষেপণাস্ত্র বিশ্বের সবচেয়ে শক্তিশালী।

সোমবার হোয়াইট হাউসের মুখপাত্র জানান, তারা উত্তর কোরিয়ার নেতাদের সাথে কথা বলার চেষ্টা করেছেন। কিন্তু তা সফল হয়নি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর