বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী: ১২০ ফুট লম্বা কেক তৈরির রেকর্ড প্রতিবন্ধী যুবকের

বাঙালী কণ্ঠ ডেস্কঃ পাবনার ঈশ্বরদী উপজেলায় এক প্রতিবন্ধী যুবকের ব্যক্তিগত প্রচেষ্টায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে তৈরি করা হয়েছে ১২০ ফুট দৈর্ঘ্যের বিশালাকৃতির কেক। এর ওজন ৮০০ পাউন্ড। এটি দেশের ইতিহাসে সবচেয়ে বড় কেকের রেকর্ড সৃষ্টি করতে যাচ্ছে।

বুধবার রাত ৮টায় কেকটি কেটে উদ্বোধন করবেন পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘড়িয়া) আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস।

জানা যায়, ঈশ্বরদী পৌর এলাকার মধ্য অরনকোলার (আলহাজ ক্যাম্প)  বাসিন্দা হাতবিচ্ছিন্ন প্রতিবন্ধী যুবক মো. হিরক আহমেদ বঙ্গবন্ধুর প্রতি আন্তরিক ভালোবাসার টানে নিজ খরচে ব্যতিক্রমী বিশালাকৃতির কেকটি তৈরি করেন। স্থানীয় শামসুর রহমান শরিফ হোমিওপ্যাথি মেডিকেল কলেজ প্রাঙ্গণে রাতে কেকটি কাটা ও প্রদর্শনীর আয়োজন করেছেন তিনি।

স্থানীয়রা জানান, ৮০০ পাউন্ডের বিশাল এই কেকটি দেখতে বিভিন্ন এলাকা থেকে মানুষ ভিড় জমাচ্ছেন।

প্রতিবন্ধী যুবক হিরক আহমেদ জানান, বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে তার প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবে কেকটি তৈরি করেছি। তিনি বলেন, সামান্য ক্ষুদ্র একটি ব্যবসা করি। আমার সামর্থ্য নেই বড় আয়োজন করার, তবু নিজের গচ্ছিত কিছু অর্থ দিয়ে বঙ্গবন্ধুর জন্মদিনে কিছু করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

শামসুর রহমান শরিফ হোমিওপ্যাথি মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আরিফুল শরীফ রাজা বলেন, আমার কলেজ প্রাঙ্গণে কেকটি কাটা হচ্ছে, বিষয়টি সত্যিই গর্বের। ইতিপূর্বে ৮০ ফুট দৈর্ঘ্যের কেক দেখা গেলেও এটিই এ যাবতকালের দেশের সবচেয়ে বড় কেক হবে বলে মনে হচ্ছে।

উল্লেখ্য, গত বছরের ২৭ ফেব্রুয়ারি রাজধানী ঢাকায় পথশিশুদের জন্য ডিপ্লোমা কোম্পানি ৬২০ পাউন্ডের একটি কেক তৈরি করেছিল। যেটি ছিল দেশের সবচেয়ে বড় কেক তৈরির রেকর্ড। ঈশ্বরদীর প্রতিবন্ধী যুবক হিরক আহমেদ ৮০০ পাউন্ডের কেক বানিয়ে নতুন রেকর্ড সৃষ্টি করল।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর