,



১১ পৌরসভা ৩৭১ ইউপি নির্বাচন মনোনয়ন যাচাই-বাছাই শুরু

বাঙালী কণ্ঠ ডেস্কঃ ১১ এপ্রিল অনুষ্ঠেয় লক্ষ্মীপুর-২ আসনে উপনির্বাচন ও ষষ্ঠ ধাপে ১১ পৌরসভা এবং প্রথম ধাপের ৩৭১ ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়েছে। এই তিন নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু করেছেন সংশ্লিষ্ট রিটার্নিং অফিসাররা।

বৈধ প্রার্থীরা আগামী ২৪ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের সুযোগ পাবেন। ২৫ মার্চ চূড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এরপর আনুষ্ঠানিক নির্বাচনি প্রচারণায় নামবেন প্রার্থীরা। তবে সামান্য ত্রুটি-বিচ্যুতির কারণে ইউপি নির্বাচনে কয়েক জায়গায় প্রার্থিতা বাতিলের খবর পাওয়া গেছে। বিশেষ করে পিরোজপুরে সামান্য ত্রুটিতে প্রার্থিতা বাতিলের তথ্য এসেছে। তবে আপিলে প্রার্থিতা ফিরে পাবেন বলে প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা।

ইসির কর্মকর্তারা জানিয়েছেন, লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনে ১১ এপ্রিল উপনির্বাচনের ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। এছাড়া একই দিনে ষষ্ঠ ধাপে ১১ পৌরসভা এবং প্রথম ধাপে ৩৭১ ইউপিতে সাধারণ নির্বাচন হবে। এরমধ্যে সব পৌরসভায় ইভিএমে ভোট হবে। আর ৩৭১ ইউপির মধ্যে ৩০টিতে ইভিএমে ভোট হবে।

ষষ্ঠ ধাপে ১১ পৌরসভায় ভোট হবে আগামী ১১ এপ্রিল। ১১ পৌরসভা হলো—কুমিল্লার নাঙ্গলকোট, ঝালকাঠির ঝালকাঠি, ফরিদপুরের ভাঙ্গা, ফেনীর সোনাগাজী, নোয়াখালীর কবিরহাট, কক্সবাজারের মহেষখালী ও চকরিয়া, দিনাজপুরের সেতাবগঞ্জ এবং পঞ্চগড়ের দেবীগঞ্জ, চট্টগ্রামের বোয়ালখালী, যশোরের নওয়াপাড়া (অভয়নগর)।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর