,



মমতার প্রার্থীকে হারাতে গৃহকর্মীকে মনোনয়ন দিল বিজেপি

বাঙালী কণ্ঠ ডেস্কঃ পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী অভেদানন্দ থান্ডার হারাতে এক গৃহকর্মীকে মনোনয়ন দিয়েছে শাসক দল বিজেপি।

পূর্ব বর্ধমানের আউশগ্রাম বিধানসভা কেন্দ্রে বিজেপির এ প্রার্থীর নাম কলিতা মাঝি। সংসার চালাতে তিনি বাড়ি বাড়ি গৃকর্মীর কাজ করেন।

বিজেপি যখন তাকে প্রার্থী ঘোষণা করে তখনও তিনি একটি বাড়িতে গৃহর্মীর কাজ করছিলেন। প্রার্থী হওয়ার পর তিনি কিছুদিন কাজ থেকে ছুটি নিয়েছেন।

কলিতার খড়ের চাল, মাটির দেওয়াল ঘেরা তিন কুঠুরির ঘর। দারিদ্র্যের ছাপ যেখানে স্পস্ট। আর এ বাড়ির বাসিন্দাকেই এবারের বিধানসভা নির্বাচনের প্রার্থী করা হলো।

মাটির ধুলোমাখা বাড়িতেই স্বামী, স্ত্রী ও ছেলে, দুই দেওর, শ্বশুর ও শ্বাশুড়িকে নিয়ে থাকেন কলিতা। সংসার চালাতে তাকে বাড়ি বাড়ি গিয়ে কাজ করতে হয়।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, বামপন্থীদের গড় ছিল এই আউশগ্রাম বিধানসভা। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে বামেদের থেকে তা ছিনিয়ে নিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের অভেদানন্দ থান্ডার। এবারও তৃণমুল কংগ্রেসের প্রার্থী হয়েছেন তিনি। সুতরাং লড়াইটা প্রতিকূল পরিস্থিতিতে করতে হবে কলিতাকে।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগদান করেন কলিতা। তিনি বলেন, ‘বিধায়ক হিসেবে নির্বাচিত হয়ে সবার সমান অধিকারের জন্য কাজ করব। আমি নিজে দারিদ্র্যের মধ্যে দিয়ে লড়াই করেছি। তাই সবার কষ্ট লাঘবের চেষ্টা করব।’‌

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর