সুনামগঞ্জে তারেক রহমানের বিরুদ্ধে মামলা

বাঙালী কণ্ঠ ডেস্কঃ সুনামগঞ্জে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানসহ ২৫ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে।

সোমবার দুপুরে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সদর জোন আদালতের বিরাচক কুদরত-এ-এলাহীর আদালতে যুক্তরাজ্যপ্রবাসী মইনুল ইসলামের (৪৭) পক্ষে মামলাটি করা হয়।

মামলাটি আমলে নিয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নিতে সদর মডেল থানা–পুলিশকে নির্দেশ দিয়েছেন বিচারক।

মামলার বাদীপক্ষের আইনজীবী আক্তারুজ্জামান সেলিম জানান, মামলাটি দায়ের করেছেন সিলেটের মোগলাবাজার থানার রায়খাইল গ্রামের বাসিন্দা মঈনুল ইসলাম। তিনি রায়খাইল গ্রামের মৃত আব্দুস শহিদের ছেলে। তবে মঈনুল ইসলাম যুক্তরাজ্যের নাগরিকও।

বাদী মামলার এজাহারে উল্লেখ করেছেন, তিনি বাংলাদেশ ও যুক্তরাজ্যের দ্বৈত নাগরিক। উভয় দেশেই তার ব্যবসা আছে। তিনি ব্যক্তিগত প্রয়োজনে গত বছরের ১৮ নভেম্বর বাংলাদেশে আসেন। ১৯ ডিসেম্বর দুপুরে সুনামগঞ্জ পৌর শহরের হাসন রাজা জাদুঘর পরিদর্শনে যান।

সেখানে তিনি এক বন্ধুর জন্য অপেক্ষা করার সময় মোবাইল ইউটিউবের একটি চ্যানেলে ২০২০ সালের ১৬ ডিসেম্বর আপলোড করা জুম মিটিংয়ের একটি ভিডিও দেখতে পান।

এতে তারেক রহমান তার বাবা জিয়াউর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ও স্বাধীনতার ঘোষক দাবি করে বক্তব্য দেন।

ডিজিটাল মাধ্যমে তারেক রহমানের এই বক্তব্য দেখে ও শুনে ক্ষুব্ধ হয়ে বাদী মামলা করেন।

আদালত মামলাটি আমলে নিয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নিতে সদর মডেল থানা–পুলিশকে নির্দেশ দিয়েছেন বলে জানান আইনজীবী আক্তারুজ্জামান সেলিম।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর