আজ মাঠে গড়াচ্ছে আইপিএল

বাঙালী কণ্ঠ ডেস্কঃ বৈশ্বিকভাবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে জাঁকজমকপূর্ণ টুর্নামেন্ট, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর শুরু হচ্ছে আজ। ২০০৮ সাল থেকে চলে আসা টি-টোয়েন্টি ফরম্যাটের এই টুর্নামেন্টের ১৪তম আসর এটি। আজ উদ্বোধনী ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নামছে ভিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

করোনা ঝুঁকির জন্য গত আসরের শেষাংশ সংযুক্ত আরব আমিরাতে নিয়ে যাওয়া হলেও এবার ভারতেই খেলা হবে পুরো মৌসুম। স্বাস্থ্যবিধি মেনে টুর্নামেন্টের প্রথমাংশ দর্শকহীন স্টেডিয়ামেই খেলা হবে বলে জানিয়েছে বিসিসিআই। তবে পরিস্থিতি বিবেচনায় পরে সীমিত পরিসরে দর্শকদের অনুমতি দেওয়া হতে পারে।

আটটি ফ্র্যাঞ্চাইজি ক্লাবের অংশগ্রহণে ছয়টি ‘নিরপেক্ষ ভেন্যু’তে অনুষ্ঠিত হবে এবারের টুর্নামেন্ট। আহমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, মুম্বাই ও কলকাতায় ছয়টি স্টেডিয়ামকে নিরপক্ষ ভেন্যু ধরে করা হয়েছে টুর্নামেন্টের সূচি। তিনটি প্লে-অফ ম্যাচ এবং টুনার্মেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে সদ্য নির্মিত আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। ৩০ মের ফাইনাল দিয়ে শেষ হবে এবারের আসর।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর