,



‘রাজনীতি’ নিয়ে দেশজুড়ে শাকিব-অপু

বাঙালী কণ্ঠ ডেস্কঃ  এবার ঈদে তিনটি সিনেমা মুক্তি পেয়েছে। এর মধ্যে যৌথ প্রযোজনার ‘নবাব’ ও ‘বস-২’ অধিকাংশ প্রেক্ষাগৃহে প্রদর্শিত হয়েছে। অন্যদিকে ‘রাজনীতি’ সিনেমাটি উল্লেখিত দুটি সিনেমার তুলনায় একেবারেই কমসংখ্যক প্রেক্ষাগৃহে প্রদর্শিত হয়েছে। এ নিয়ে শুরু থেকেই নানামুখী আলোচনা শোনা যাচ্ছিল। কেননা ‘রাজনীতি’ দেশীয় প্রযোজনা প্রতিষ্ঠানের তৈরি। তাছাড়া এই সিনেমার মাধ্যমে বহুদিন পর চলচ্চিত্রে ফিরলেন অপু বিশ্বাস। ভক্তদের তাকে নিয়ে প্রত্যাশা ছিল। কিন্তু কোনো এক কারণে সিনেমাটি বেশিসংখ্যক পেক্ষাগৃহে প্রদর্শিত হয়নি। রাজধানীতে মাত্র একটি পেক্ষাগৃহে সিনেমাটি প্রদর্শিত হয়েছে, তাও ঈদের পরদিন থেকে- বিষয়টি চলচ্চিত্র সংশ্লিষ্টদের অবাক করেছে।

জানা গেছে, বুলবুল বিশ্বাস পরিচালিত ‘রাজনীতি’ নিয়ে দর্শকের আগ্রহ রয়েছে। যে কারণে ঈদে পেক্ষাগৃহ না পেলেও আগামী ১৪ জুলাই থেকে সিনেমাটি ঢাকাসহ সারা দেশে শতাধিক হলে প্রদর্শিত হবে। বুলবুল বিশ্বাস রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘রাজনীতি’ সিনেমাটি খুব কমসংখ্যক হলে মুক্তি পেয়েছে। কিন্তু সিনেমাটির দর্শক চাহিদা ভালো থাকায় আগামী ১৪ জুলাই সারা দেশের শতাধিক হলে মুক্তি পাচ্ছে।’

ঈদে শাকিব-অপু জুটির এই সিনেমা ৪১টি পেক্ষাগৃহে মুক্তি পায়। অন্যদিকে যৌথ প্রযোজনার ‘নবাব’ ও ‘বস-২’ যথাক্রমে ১২৮ ও ১১২টি হলে মুক্তি পেয়েছে।

অ্যারো মোশন আর্টসের ব্যানারে ‘রাজনীতি’ প্রযোজনা করেছেন আশফাক আহমেদ। শাকিব-অপুর সঙ্গে এ সিনেমায় রয়েছেন আনিসুর রহমান মিলন, শহীদুল আলম সাচ্চু, সাদেক বাচ্চু, অমিত হাসান, আলীরাজ, পীযূষ বন্দ্যোপাধ্যায়, জয়শ্রী কর জয়া, ডিজে সোহেল, কমল প্রমুখ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর