,



আবারো কমেছে সবজির দাম

বাঙালী কণ্ঠ ডেস্কঃ  গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহেও রাজধানীর বিভিন্ন কাঁচাবাজারে বেশিরভাগ সবজির দাম কেজিতে ৫ থেকে ৭ টাকা কমেছে।

শুক্রবার রাজধানীর নিউমার্কেট, জিগাতলা, হাতিরপুলসহ কয়েকটি বাজারে খোঁজ নিয়ে সবজির দামের এ চিত্র পাওয়া গেছে।

ঈদের ছুটির পরে গত সপ্তাহেও বিভিন্ন সবজির দাম কেজিতে ৩ থেকে ৫ টাকার মতো কমেছিল।

তবে গত সপ্তাহের তুলনায় প্রতি কেজি বেগুন ৫ টাকা কমে বিক্রি হয়েছে ৪৫ টাকা, শসা ঈদের সময় ৭০ টাকা বিক্রি হলেও তা এখন প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩৫ টাকায়। ফুলকপি ও বাঁধাকপি প্রতি পিস ৩০ টাকায় বিক্রি হচ্ছে।

করলা প্রতি কেজি ৩৫ থেকে ৪৫ টাকা, ঢেঁড়শ ৫ টাকা কমে ২৫ টাকা, ঝিঙা ৪০ টাকা, পটল ৩০ টাকা, পেঁপে ৩০ টাকা, মুলা ৪০, কচুর লতি ১০ টাকা কমে ৪০ টাকা, টমেটো ৭০ থেকে ৮০ টাকা, কাঁচামরিচ ৬০ টাকা কমে ১০০ টাকা, লাউ প্রতি পিস ৪৫ টাকা, মিষ্টি কুমড়া প্রতিটি ৪৫ থেকে ৬০ টাকা, গাজর ৫০, কাঁকরোল ৫০ টাকা, পুঁইশাক প্রতি আঁটি ২০ টাকা, লালশাক ১০ টাকা ও লেবুর হালি বিক্রি হচ্ছে ৩০ টাকা, ধনে পাতা আঁটি ১০ থেকে ১৫ টাকা।

কাঁচামরিচের দাম কমা প্রসঙ্গে নিউমার্কেট কাঁচাবাজার বিক্রেতা মোহাম্মদ কালাম বলেন, গত সপ্তাহে ঈদের ছুটিতে কাঁচামরিচের আমদানি কম ছিল। তবে আমদানি স্বাভাবিক হওয়ায় দাম কমেছে।

এছাড়া বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটার বিক্রি হচ্ছে ১০৫ টাকা এবং খোলা সয়াবিন তেল প্রতি কেজি ৯৫ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে আগের দামেই বিক্রি হচ্ছে প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৬০ টাকা, দেশি মুরগি ৩০০ থেকে ৪০০ টাকা পিস। লেয়ার মুরগি ২৪০ টাকা ও পাকিস্তানি লাল মুরগি আকারভেদে ২০০ থেকে ২৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর