সাকিবহীন কলকাতার প্রথম জয়

বাঙালী কণ্ঠ ডেস্কঃ আইপিএলের চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে টুর্নামেন্টের শুভসূচনা করেছিল কলকাতা নাইট রাইডার্স। এরপর একে একে মুম্বাই ইন্ডিয়ানস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসের কাছে হেরে পয়েন্ট টেবিলের তলানিতে চলে গিয়েছিল দলটি।

সোমবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আগে ব্যাট করে কলকাতার সামনে খুব বড় লক্ষ্য দিতে পারেনি পাঞ্জাব। ইয়ন মরগানের দলের সামনে ১২৪ রানের লক্ষ্য দেয় তারা। এই লক্ষ্যে খেলতে নেমে শুরুতে বেশ বিপদেই পড়েছিল কলকাতা।

মাত্র ১৭ রানেই তারা হারিয়ে ফেলেছিল শুভমন গিল, নিতিশ রানা ও সুনীল নারিনের উইকেট। কিন্তু এরপরই দলের হাল ধরেন অধিনায়ক মরগান ও রাহুল ত্রিপাটি। দুজনের জুটিতে আসে ৬৬ রান। ৭ চারে ৩২ বলে ৪১ রান করে রাহুল ফিরলেও দলকে জিতিয়ে মাঠ ছাড়েন মরগান।

শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৪ চার ও ২ ছক্কায় ৪০ বলে ৪৭ রান করেন তিনি। ২ চারে ৬ বলে ১২ রান আসে দিনেশ কার্তিকের ব্যাট থেকে। ২০ বল বাকি থাকতেই ৫ উইকেটের জয় পায় কলকাতা। এবারের আসরে ৬ ম্যাচ খেলে এটি দ্বিতীয় জয় কলকাতার। এই জয়ে পাঞ্জাবকে টপকে পয়েন্ট তালিকার পাঁচে উঠে এসেছে তারা।

এবারের আইপিএলে আহমেদাবাদ পর্বের প্রথম ম্যাচটি জিতে আপাতত তলানি থেকে উঠে এসেছে কলকাতা। মুম্বাই ইন্ডিয়ানস ও পাঞ্জাব কিংসের মতো সমান ৪ পয়েন্ট পেলেও, ছয় ম্যাচ খেলা কলকাতা নেট রান রেটের হিসেবে আছে পঞ্চম স্থানে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর