,



ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পেছাচ্ছে

বাঙালী কণ্ঠ ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২১ মে শুরু হওয়ার কথা থাকলেও করোনাভাইরাস সংকটের কারণে তা পেছানোর সম্ভাবনা বেশি।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) এ বিষয়ে সিদ্ধান্ত নিতে জরুরি বৈঠক রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

তিনি বলেন, করোনা পরিস্থিতি মোটেও অনুকূলে নয়। এ পরিস্থিতিতে আমরা পরীক্ষা হয়ত যথাসময়ে নিতে পারব না। তবে এখনো সঠিকভাবে কিছু বলা যাচ্ছে না। বৃহস্পতিবার ডিনদের সঙ্গে এ বিষয়ে বৈঠক আছে। তারপর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের একটি সূত্রে জানা গেছে, সার্বিক পরিস্থিতি বিবেচনায় ডিনস কমিটি, ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি ও সংশ্লিষ্ট ইউনিট প্রধানরা মিলে পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নিয়েছেন। জুলাইয়ের শেষ দিকে পরীক্ষা শুরু করারও পরিকল্পনা করা হয়েছে। উপাচার্যের সঙ্গে বৈঠকে বিষয়টির চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

আগের সিদ্ধান্ত অনুযায়ী, ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ মে, ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২২ মে, ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ মে বৃহস্পতিবার, ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৮ মে ও ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ৫ জুন ও অংকন পরীক্ষা ১৯ জুন অনুষ্ঠিত হবে। ক, খ, গ, ও ঘ ইউনিটের পরীক্ষা বেলা ১১ টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। চ ইউনিটের সাধারণ জ্ঞান (এমসিকিউ) পরীক্ষা বেলা ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ও অংকন পরীক্ষা বেলা ১১টা থেকে ‍দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

প্রসঙ্গত, এবার ‘ক’ ইউনিটে আবেদন করেছেন ১ লাখ ২৩ হাজার ৮০৬ জন ‘খ’ ইউনিটে ৪৭ হাজার ৯৬২ট জন, ‘গ’ ইউনিটে ২৭ হাজার ৭৫৬ জন, ‘ঘ’ ইউনিটে ১ লাখ ২১ হাজার ৫৩৭ জন ও ‘চ’ ইউনিটে ২২ হাজার ৬৫১ জন আবেদন করেছেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর