,



ওআইসি ইউথ ক্যাপিটাল: কুরআন তিলাওয়াত প্রতিযোগিতার চূডান্ত পর্ব কাল

আগামীকাল রবিবার ওআইসি ইউথ ক্যাপিটাল ঢাকা ২০২০ উপলক্ষ্যে আয়োজিত পবিত্র কুরআন তিলাওয়াত প্রতিযোগিতার চূডান্ত পর্ব ভার্চুয়ালী অনুষ্ঠিত হবে। এতে বাংলাদেশ থেকে মুহাম্মদ হাবিবুর রহমান, মাসউদ রিদওয়ান ও আমানউল্লাহ আল কাফি-এই তিন প্রতিযোগী অংশগ্রহণ করছেন।

স্থানীয় সময় দুপুর ২ টায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম মিলনায়তন থেকে বাংলাদেশ অঞ্চলের বিচারক ও প্রতিযোগীবৃন্দ প্রতিযোগিতায় ভার্চুয়ালী অংশ নেবেন। এ সময়ে এশিয়া, আফ্রিকা, মধ্যপ্রাচ্য, আমেরিকা, ইউরোপ, ওশেনিয়া থেকে আরো ১২ জন প্রতিযোগী অনুষ্ঠানে অংশ নেবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী সংযুক্ত থাকবেন ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান এমপি এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: আখতার হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো: নূরুল ইসলাম পিএইচ.ডি।

চূড়ান্ত প্রতিযোগিতায় মোট ১৫ জন প্রতিযোগী প্রতিদ্বন্দ্বিতা করবেন। প্রতিযোগীদের মধ্যে বাংলাদেশ থেকে মুহাম্মদ হাবিবুর রহমান, মাসউদ রিদওয়ান ও আমানউল্লাহ আল কাফি এই তিনজন প্রতিযোগী চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন।

গত ২৪ ফেব্রুয়ারি ২০২১ খ্রি. তারিখে মুজিববর্ষ উপলক্ষ্যে ভার্চুয়ালী আন্তর্জাতিক পর্যায়ে এ প্রতিযোগিতা উদ্বোধন করা হয়। আন্তর্জাতিক পবিত্র কুরআন তিলাওয়াত প্রতিযোগিতা জাতীয় ও আন্তর্জাতিক দুটি পর্যায়ে; এশিয়া, আফ্রিকা, মধ্যপ্রাচ্য, আমেরিকা, ইউরোপ, ওশেনিয়া এবং বাংলাদেশ এই ৬ টি অঞ্চলের সমন্বয়ে অনুষ্ঠিত হয়। ছয়টি দেশ থেকে আঞ্চলিক পর্যায়ে ৩ জন করে নির্বাচিত চূড়ান্ত প্রতিযোগী নিয়ে মোট ১৫ জন প্রতিযোগী আন্তর্জাতিক পর্যায়ে অংশ নিচ্ছেন। তাদের মধ্য থেকে আগামীকাল চূড়ান্তভাবে তিনজন প্রতিযোগীকে বিজয়ী ঘোষণা করা হবে।

আইসিওয়াইএফ সচিবালয় এবং ইসলামিক ফাউন্ডেশন এই বাছাই প্রক্রিয়াটি সম্পন্ন করার জন্য একটি জুরি বোর্ড গঠন করেছে। স্বাগতিক দেশ হিসেবে বাংলাদেশের প্রতিযোগিতাটি ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশন পরিচালনা করছে। সংবাদ বিজ্ঞপ্তি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর