,



করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১০৮

বাঙালী কণ্ঠ ডেস্কঃ দেশে করোনাভাইরাসে আরও ১০৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ৯৭৬ জনে।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৮৬৯ জন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮ লাখ ৭৮ হাজার ৮০৪ জনে।

শুক্রবার (২৫ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত একদিনে সুস্থ হয়েছেন ২ হাজার ৭৭৬ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৭ লাখ ৯৭ হাজার ৫৫৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৮ হাজার ২৪৭ জনের। পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৬৫৩টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২১ দশমিক ৯৩ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৪ লাখ ৬৩ হাজার ১১৯টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬০ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০৮ জনের মধ্যে ২৭ জন খুলনায়,  ঢাকায় ২৫, চট্টগ্রামে ২৩, রাজশাহীতে ১৬, সিলেটে ৩, রংপুরে ১০ এবং ময়মনসিংহে ৪ জন মারা গেছেন। মারা যাওয়াদের মধ্যে ৭৫ জন পুরুষ, ৩৩ জন নারী।

উল্লেখ্য, এ বছরের ১৭ এপ্রিল প্রথমবারের মতো দৈনিক মৃত্যু একশ ছাড়িয়েছিল। টানা ৩ দিন একশর উপরে মৃত্যুর খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর এবং এর মধ্যে গত ১৯ এপ্রিল ১১২ জনের মৃত্যুর কথা জানানো হয়- যা এখন পর্যন্ত দেশে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। গত ২৫ এপ্রিল ১০১ জনের মৃত্যু হয়েছিল।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর