আউশ আমন ধান উৎপাদনসহ কৃষি কার্যক্রম তদারকির দায়িত্বে সাত কর্মকর্তা

বাঙালী কণ্ঠ ডেস্কঃ করোনা পরিস্থিতিতে চলমান আউশ ও আসন্ন আমন মৌসুমে ধান উৎপাদন ও প্রণোদনা বিতরণসহ সার্বিক কৃষি কার্যক্রম মন্ত্রণালয়ের পক্ষে সমন্বয় ও তদারকির দায়িত্ব দেয়া হয়েছে মন্ত্রণালয়ের সাতজন অতিরিক্ত সচিবকে। এই ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দের প্রত্যেকে ২টি করে সারা দেশের মোট ১৪টি কৃষি অঞ্চলের কার্যক্রম  সমন্বয় ও তদারকি করবেন।

কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাকের নির্দেশে কৃষি উৎপাদন আরো বেগবান করতে কর্মকর্তাদেরকে তদারকি ও সমন্বয়ের এই দায়িত্ব দেয়া হয়েছে। কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: মেসবাহুল ইসলাম সকল অঞ্চলের  সার্বিক কার্যক্রম তত্ত্বাবধান করবেন। সমন্বয়ের দায়িত্বে থাকবেন অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) মো. হাসানুজ্জামান কল্লোল।

আউশ ও আসন্ন আমন ধানের আবাদ ও উৎপাদন এবং বীজ, সারসহ বিভিন্ন প্রণোদনা- ভর্তুকি বিতরণ, কৃষি যন্ত্রের যথাযথ ব্যবহার, পারিবারিক পুষ্টিবাগান স্থাপন, সমলয়ে চাষের অগ্রগতি প্রভৃতি বিষয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও মাঠ পর্যায়ের কর্মকর্তাদেরকে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ প্রয়োজনীয় পরামর্শ প্রদান করবেন এবং এসব বিষয়ে সমন্বয় ও তদারকি করবেন। এছাড়া, মাঠ পর্যায়ের কৃষি কর্মকর্তাদের সাথে নিয়মিতভাবে অনলাইন মিটিং ও সরেজমিন পরিদর্শনের মাধ্যমে মাঠের সকল কার্যক্রমের তদারকি করবেন।

#

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর