,



বাংলাদেশের মানুষ এখন পরিবর্তন চায়

বাঙালী কণ্ঠ ডেস্কঃ  বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘ বাংলাদেশের মানুষ এখন পরিবর্তন চায়। এ সরকার সাধারণ মানুষের জীবনকে দুঃসহ করে তুলেছে। সে সরকারকে সরিয়ে যারা অতীতে বাংলাদেশের মানুষের আস্থা অর্জন করেছিল সে বিএনপিকে তারা রাষ্ট্র পরিচালনার দায়িত্বে দেখতে চায়।’

আজ রোববার রাজধানীর নয়া পল্টনে মওলানা ভাসানী মিলনায়তনে বিএনপির সদস্য সংগ্রহ কার্যক্রমে এসব কথা বলেন মির্জা ফখরুল। আজ থেকেই ঢাকা মহানগরীতে নতুন সদস্য সংগ্রহ অভিযান শুরু করেছে বিএনপি।

মহানগর দক্ষিণের কার্যক্রমের উদ্বোধন করে দলের মহাসচিব বলেন, ‘নতুন সদস্য সংগ্রহের মাধ্যমে শুধু সংগঠনকে শক্তিশালী করাই নয়, ভোটের অধিকার ফিরিয়ে আনার আন্দোলনেও এই কর্মসূচি ভূমিকা রাখবে।

মির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী লীগ মূলত একটি কর্তৃত্ববাদী দল। তারা মূলত একটি সন্ত্রাসী দল। সন্ত্রাস করে তারা ক্ষমতায় টিকে থাকতে চায়। এ জন্য তারা অবৈধভাবে ক্ষমতা দখল করে। এজন্য তারা বন্দুক পিস্তল দিয়ে এবং মামলা হামলা করে ক্ষমতায় টিকে আছে।’

মির্জা ফখরুল আরও বলেন, ‘নির্বাচন হতে হবে অবশ্যই একটি নিরপেক্ষ সরকারের অধীনে এবং নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায়। আমরা বারবার বলেছি যে আমরা নির্বাচনে যেতে চাই। নির্বাচনে যাব। আমি থাকব আদালতের বারান্দায়, হাকিমের ঘরে অথবা জেলে আর তুমি হেলিকপ্টারে করে নৌকার জন্য ভোট চেয়ে বেড়াবা সে নির্বাচন হবে না। সবার জন্য সমান সুযোগ দিতে হবে। লেবেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। সবাই যেন অংগ্রহণ করতে পারে সে ব্যবস্থা করতে হবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর