,



গেম ডাউনলোডের আগেই খেলা যাবে

বাঙালী কণ্ঠ ডেস্কঃ এক আজব সুবিধা। আপনি গেম ইনস্টল করার আগেই খেলতে পারছেন! হ্যাঁ; অ্যানড্র‌য়েড ১২ ব্যবহারকারীরা গুগলের প্লে স্টোর থেকে ডাউনলোড করার পর ডিভাইসে চালু হওয়ার আগেই গেম খেলার সুযোগ পাবেন। নতুন এই ফিচারের নাম প্লে এজ ইউ।

সম্প্রতি এক ঘোষণায় এ তথ্য নিশ্চিত করেছে সার্চ ইঞ্জিন জায়ান্টটি। নতুন এ ফিচার চালু হলে অ্যান্ড্রয়েড গেম ডেভেলপাররা বেশি সুবিধা পাবেন।

সোমবার আয়োজিত গুগল ফর গেমস ডেভেলপার সামিটে প্রতিষ্ঠানটি জানায়, ৪০০ মেগাবাইট বা তার থেকে কিছু বেশি সাইজের গেম চালু হতে অর্ধেকেরও কম সময় লাগবে। নতুন এ ফিচারটি গুগলের অ্যান্ড্রয়েড অ্যাপ বান্ডেল ফরম্যাটে নির্মিত।

সম্প্রতি মোবাইল গেমারদের বিষয়ে একটি জরিপ পরিচালনা করেছে গুগল প্লে। জরিপের তথ্যানুযায়ী গত এক বছরে ৪৫ শতাংশ গেমার খেলার জন্য নতুন সব গেম নির্বাচন করেছেন, যা গত বছরের আগের বছরের তুলনায় বেশি।

এ সুযোগকে কাজে লাগাতে ডেভেলপারদের জন্য নতুন কিছু সুবিধা নিয়ে এসেছে গুগল। যার মাধ্যমে গেম ডেভেলপাররা সহজেই তাদের নীতিমালার পরিবর্তন করতে পারবেন।

গত বছর গুগল অ্যাডসে অ্যাপ ক্যাম্পেইনস ফর এনগেজমেন্ট (এসিই) ফিচার চালু করে প্রতিষ্ঠানটি। মূলত বর্তমানে যে সংখ্যক গেমার রয়েছে, তাদের পুনরায় আকর্ষণ করার জন্য এ ফিচার চালু করা হয়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর