,



নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা

বাঙালী কণ্ঠ ডেস্কঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনা পরিস্থিতি অনুকূলে আসলে সংক্ষিপ্ত সিলেবাসে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে এসএসসি ও ডিসেম্বরের প্রথম সপ্তাহে এইচএসসি পরীক্ষা নেওয়ার চিন্তা রয়েছে। এসএসসি ও এইচএসসির তিনটি বিষয়ে পরীক্ষা নেওয়া হবে। অন্যান্য বিষয় ম্যাপিং করে পরীক্ষা মূল্যায়ন করা হবে আগের পাবলিক পরীক্ষা মূল্যায়ন করে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) বেলা ১১টায় শিক্ষামন্ত্রী ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কথা জানান।

তিনি জানান, এসএসসি ও এইচএসসি পরীক্ষা অ্যাসাইনমেন্টের মাধ্যমে মূল্যায়ন করা হবে। অ্যাসাইনমেন্টের মাধ্যমে তারা ওই সিলেবাস শেষ করতে পারবে। পরীক্ষা নেওয়া সম্ভব না হলে অ্যাসাইনমেন্টের ফল ও সাবজেক্ট ম‌্যাপিং থেকে ফলাফল হতে পারে। তখন সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে

তিনি জানান, এসএসসি পরীক্ষার্থীদের ২৪টি অ্যাসাইনমেন্টের ও এইচএসসি পরীক্ষার্থীদের ৩০ অ্যাসাইনমেন্ট করতে হবে। নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা সেগুলো মূল‌্যায়ন করবেন। এরপর দ্বৈবচয়ন পদ্ধতিতে সেগুলো আবার মূল‌্যায়ন করা হবে।

এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান, বিভিন্ন বোর্ডের প্রধানরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর