,



টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ কারা?

বাঙালী কণ্ঠ ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্বের দলগুলোর নাম প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। দুই রাউন্ডে চারটি গ্রুপে ভাগ হয়ে সংক্ষিপ্ত সংস্করণের জমজমাট এই আসরে লড়বে দলগুলো।

শুক্রবার আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) জানিয়েছে প্রথম পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকছে কারা। এখনো সূচি প্রকাশ না হলেও আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা জনিয়েছে, প্রথম পর্বে বাংলাদেশ আছে গ্রুপ বি তে। এই গ্রুপের বাকি দলগুলো স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি, ওমান। এ গ্রুপের চার দল যথাক্রমে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নামিবিয়া।

নিয়ম অনুযায়ী প্রতি গ্রুপের চার দলের মধ্য থেকে দুই দল যাবে সুপার টুয়েলভে। যেখানে আগে থেকেই আছে সর্বমোট ৮টি দল। আর রাউন্ড ওয়ানের গ্রুপ এ ও গ্রুপ বি থেকে চারটি দল সুপার টুয়েলভে যুক্ত হবে। এই পর্বে গ্রুপ ওয়ানে পড়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, সাউথ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও রাউন্ড ওয়ান তেকে কোয়ালিফাই করা এ-ওয়ান ও বি-ওয়ান। আর গ্রুপ টু’তে আছে ভারত, পাকিস্তান, নিউ জিল্যান্ড, আফগানিস্তান ও রাউন্ড ওয়ান থেকে এ-টু ও বি-টু।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ভারত। তবে করোনা কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ওমান এবং আরব আমিরাতে। তবে আয়োজক দেশ ভারতই থাকছে। আগামী ১৭ অক্টোবর শুরু হয়ে ১৪ নভেম্বর টুর্নামেন্টটি শেষ হবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর