,



যৌথ প্রযোজনা নিয়ে মুখোমুখি ওমর সানী-মিশা

বাঙালী কণ্ঠ নিউজঃ  সুনির্দিষ্ট নীতিমালা না হওয়া পর্যন্ত যৌথ প্রযোজনার সিনেমা নির্মাণ ও প্রদর্শন করা যাবে না- তথ্য মন্ত্রণালয়ের এ ঘোষণা এসেছে দুদিন আগে। ঘোষণায় আরো বলা হয়েছে, নীতিমালা জারি করার পর যৌথ প্রযোজনার চলচ্চিত্র নির্মাণের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।
উল্লেখ্য, সম্প্রতি ভারতের সঙ্গে বাংলাদেশের দুটি যৌথ প্রযোজনার চলচ্চিত্র নিয়ে অনিয়মের অভিযোগ ওঠে। এতে চলচ্চিত্রের কলাকুশলীদের একাংশ সংশ্লিষ্ট চলচ্চিত্র দুটির অনুমতি না দেওয়ার জন্য আন্দোলন করে। যদিও চলচ্চিত্র দুটির অনুমোদন দেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
যৌথ প্রযোজনা ছবির নতুন নীতিমালা ঘোষণা প্রসঙ্গে অভিনেতা মিশা সওদাগর বলেন, ‘আমরা বেশি কথা বলতে চাই না। যৌথ প্রযোজনায় আমরা চেয়েছি দেশের চলচ্চিত্রের উন্নয়ন হবে। আশা করি নতুন কমিটির মাধ্যমে পূর্ণ নীতিমালায় তা উঠে আসবে। নতুন কমিটির আহ্বায়ক হারুনুর রশীদের ওপর আমাদের আস্থা আছে। তিনি একসময়ে বিএফডিসির মহাপরিচালক ছিলেন। ভালো একজন শিল্পীও। আর ইতোমধ্যে যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটি বিলুপ্ত। নতুন কমিটি ভালো কিছু করবেন আশা করি।’
আর অভিনেতা ওমর সানি বলেন, ‘কিছুদিন আগে বিষয়টি নিয়ে কথা বলছিলাম। খুবই ভালো লাগছে এমন সংবাদ শুনে। আমি চাই, চলচ্চিত্রের ভালো হোক। নব্বই দশকে আমি চলচ্চিত্র যেমন দেখেছি, মৃত্যুর সময়ও তেমন সুসময় দেখতে চাই। নতুন এ সিদ্ধান্তকে আমার পক্ষ থেকে সাধুবাদ। আমাদের চলচ্চিত্রের ভালো মন্দের বিষয়গুলো আমাদের বুঝতে হবে এবং আমাদেরই কথা বলতে হবে। আমরা আবারো সেই পথে এগুচ্ছি।
Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর