,



ফিটনেসের পাশাপাশি ব্যাটিংয়েও নজর সোহানের

বাঙালী কণ্ঠ  নিউজঃ  মিরপুরে চলছে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে জাতীয় ক্রিকেট দলের ফিটনেস ক্যাম্প। ক্যাম্পে অংশ নেয়া ২২ ক্রিকেটারের মধ্যে রয়েছেন ব্যাটসম্যান-উইকেটরক্ষক নুরুল হাসান সোহান। শুধু ফিটনেসই নয়, পাশাপাশি ব্যাটিং এবং উইকেটকিপিং স্কিল বাড়ানোর ব্যাপারে বাড়তি নজর দেয়ার কথাও জানান সাংবাদিকদের।

আজ (বুধবার) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাংবাদিক লাইঞ্জে বসে এসব কথা বলেন তিনি। এ সময় সোহান বলেন, ‘আমার ব্যাটিংয়েও কিছু সমস্যা রয়েছে, তেমনি কিপিংয়েও রয়েছে। তাই আমি ফিটনেসের পাশাপাশি এই দুটি বিষয়ের দিকেও নজর দিচ্ছি। এক প্রশ্নের জবাবে কাজী নুরুল হাসান সোহান বলেন, নিয়মিত ঘরোয়া ম্যাচে খেললে, আন্তর্জাতিক ম্যাচে সুযোগ পেলে অবশ্যই তা ভালভাবে কাজে লাগানো যায়।

চ্যাম্পিয়ান্স ট্রফির দলে থাকলেও কোন ম্যাচ খেলতে পারেননি- সে অভিজ্ঞতা সম্পর্কে বলতে গিয়ে এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান বলেন, ‘জাতীয় দলের সাথে থাকাটাই অনেক বড় পাওয়া। দলের সাথে থাকলেই নিজের অনেক ভুল দেখে দেখে শেখা যায়।

সোহান এসময় দাবি করেন, কন্ডিশনিং ক্যাম্পটা ঠিকভাবে শেষ করতে পারলে অবশ্যই দলের সব ক্রিকেটারের জন্যই ভাল হবে। এছাড়াও তিনি একাদশে সুযোগ পেলে ভাল পারফরম্যান্সে করার আশাবাদও ব্যক্ত করেন।

তরুণ এই ক্রিকেটারকে ভাবা হচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ভবিষ্যৎ উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে। এরই মধ্যে মুশফিকুর রহীমের পরিবর্তে গ্লাভস হাতে উইকেটের পেছনে বেশ কয়েকটি ম্যাচে দাঁড়িয়েছেন তিনি।

মূলতঃ সিলেট সুপার স্টারসে খেলার সময়ই সবার নজর পড়েন সোহান। এরপরই তিনি আন্তর্জাতিক ক্রিকেটে খেলার সুযোগ পান। ব্যাটসম্যান হিসেবেও বেশ সম্ভাবনাময়ী।

উল্লেখ্য, সোহান স্ট্যান্ডবাই হিসেবে ছিলেন সর্বশেষ চ্যাম্পিয়ন্স ট্রফির দলেও; কিন্তু কোনো ম্যাচ খেলা হয়নি তার। ২০১৬ সালে টেস্ট ও ২০১৭ সালে ওয়ানডে ক্রিকেটে অভিষেক ঘটে সোহানের।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর