,



সাকিবের আইপিএল অভিজ্ঞতা বিশ্বকাপে কাজে দেবে

বাঙালী কণ্ঠ ডেস্কঃ বাংলাদেশ থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে খেলবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিব ছাড়াও রয়েছেন মোস্তাফিজুর রহমান।
আইপিএল হবে আরব আমিরাতে। আবার বিশ্বকাপও হবে মধ্য প্রাচ্যের এ দেশটিতে। ফলে সাকিব বলছেন আইপিএলে অভিজ্ঞতা কাজে লাগাবেন বিশ্বকাপে। দলের সবাইকে আরব আমিরাতের কন্ডিশনের কথা বলবেন। এতে করে দল উপকৃত হবে। সাকিব আল হাসান খেলবেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। ২০২১ আইপিএলে তাকে দলে ভেড়ায় শাহরুখ খানের দলটি।

তবে বিশ্বকাপের আগে আইপিএলের মতো আরেকটি বড় প্রতিযোগিতায় খেললে বিশ্বকাপের পারফরমেন্সে তা প্রভাব পরতে পারে। বড় টুর্নামেন্ট খেলায় শরীর ক্লান্ত হয়ে যেতে পাারে, এমন হুশিয়ারি দিয়েছিলেন অস্ট্রেলিয়ার সাদা বলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তবে তিনি বলেছেন উপকারও হয়ত হবে। তাই নিজ সতীর্থদের ভেবে শুনে কাজ করতে বলেছিলেন তিনি।
আবার অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নির্বাচক জর্জ বেইলি বলেছেন বিশ্বকাপের আগে আইপিএল সকল খেলোয়াড়দের ঝালিয়ে নেয়ার জন্য একটি মোক্ষম সুযোগ হবে। সবাই এতে উপকৃত হবেন।
এমন কথা বলেছিলেন ইংল্যান্ড ও সানরাইজার্স হায়দরাবাদের জনি বেয়ারেস্টো। তিনি বলেছিলেন বিশ্বকাপের আগে আইপিএল খেললে উপকার হবে। কিন্তু শরীরের ওপর অনেক চাপ পরে যাবে, এমনটি জানিয়ে শেষ দিকে এসে সরে গেছেন তিনি।
এদিকে সর্বশেষ নিউজিল্যান্ড সিরিজে নিজেকে মেলে ধরতে পারেননি সাকিব। বল ও ব্যাট হাতে নিজের চিরচেনা রূপ দেখাতে পারেননি তিনি। অবশ্য এজন্য নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ব্যবহৃত হওয়া পিচকে দায়ী করেছেন সাকিব। তার কথায় যুক্তি আছেও। এমন পিচে কোন প্রস্তুতি নেয়া যায় না।
যেহেতু নিউজিল্যান্ড সিরিজে কোন প্রতিদ্বন্দ্বিতামূ্লক ম্যাচ তিনি খেলতে পারেননি। তাই আইপিএলে এটি পুষিয়ে নিতে পারবেন এটি নিশ্চিত। এখন আইপিএলের অভিজ্ঞতা বিশ্বকাপে সাকিবের জন্য মঙ্গলজনক হবে কি না তা সময়ই বলে দিবে।
এদিকে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে পুনরায় মাঠে গড়াবে আইপিএল। করোনা হানা দেয়ায় এ বছর স্থগিত করা হয়েছিল বিশ্বের জনপ্রিয় প্রতিযোগিতাটি। তখন টুর্নামেন্টটি হচ্ছিল ভারতে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর