,



৪ দিন ধরে সমুদ্রে ভাসতে থাকা ১৫ জেলেকে জীবিত উদ্ধার

বাঙালী কণ্ঠ ডেস্কঃ ভাসানচর হতে আনুমানিক ১৬ নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে ৪ দিন ধরে ভাসতে থাকা ফিশিং বোট এফ. ভি সুরমা থেকে ১৫ জন জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

রবিবার (২৬ সেপ্টেম্বর) রাতে বাংলাদেশ কোস্ট সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য নিশ্চিত করেন।

 

তিনি বলেন, গত ২১ সেপ্টেম্বর ২০২১ মৎস্য আহরণের উদ্দেশ্যে এফভি সুরমা ০১ নামক একটি মাছ ধরার নৌকা নোয়াখালী জেলার হাতিয়া থানাধীন চেয়ারম্যান ঘাঁট হতে হতে ১৫ জন জেলে মাছ ধরতে বঙ্গোপসাগরের সাংগু গ্যাস ফিল্ড এলাকার উদ্দেশ্যে গমন করে। পরবর্তীতে ২৩ সেপ্টেম্বর আনুমানিক রাত ২টার দিকে সাংগু গ্যাস ফিল্ড হতে দক্ষিণ পশ্চিমে আনুমানিক ১৫ নটিক্যাল মাইল দূরে ইঞ্জিন বিকল সাগরে ভাসতে থাকে।

এমতাবস্থায় রবিবার (২৬ সেপ্টেম্বর) বিকল হওয়া নৌকাটি ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় আসলে কোস্ট গার্ড পূর্ব জোন জানতে পেরে স্টাফ অফিসার (অপারেশন্স) এর নির্দেশ মোতাবেক কোস্ট গার্ড স্টেশন ভাসান চরের একটি উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে যায় এবং ১৫ জন জেলেকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়।

উদ্ধারকৃত ১৫ জেলেদের কোস্ট গার্ড স্টেশান ভাসানচরে নিয়ে আসা হয়েছে এবং তাদেরকে খাবার ও চিকিৎসা প্রদান করা হয়েছে। উদ্ধারকৃত জেলেদের পরিবারের নিকট হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বন দস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণসহ উপকূলীয় অঞ্চলে যে কোন ধরনের উদ্ধারে কোস্ট গার্ডের অভিযানে নিয়মিত অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর