,



হাতির আক্রমণে যান বাহন চলাচল বন্ধ

বাঙালী কণ্ঠ ডেস্কঃ কুলাউড়া উপজেলা সদর হতে গাজীপুর ফুলতলা সড়কে আদাআদি মোকামের পূর্বপাশে একটি হাতি আক্রমণ চালিয়ে একটি প্রাইভেটকার ও মোটরসাইকেল ভাঙচুর করেছে। ঘটনার পর থেকে ওই রোডে চলাচলকারী যান চলাচল বন্ধ রয়েছে। সোমবার কুলাউড়া-ফুলতলা রোডে হাতির ভয়ে সব প্রকার যান চলাচল বন্ধ ছিল।

জানা যায়, রোববার রাত ৭টার দিকে ফুলতলা থেকে কুলাউড়া আসার পথে জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়নের পশ্চিম বিটুলী গ্রামের আব্দুল বাহারের প্রাইভেটকার যাত্রীসহ হাতির আক্রমণের শিকার হয়। এ সময় চালকসহ যাত্রীরা কোনোমতে পালিয়ে যেতে সক্ষম হন। এরপরই মোটরসাইকেলযোগে আসার পথে মিসবাউর রহমান হাতির আক্রমণের শিকার হন। তিনি মোটরসাইকেল ফেলে পালিয়ে যেতে সক্ষম হন।

আক্রমণের শিকার ব্যক্তিরা জানান, রাতে তারা হাতির অন্য পরিচালক এনে এবং লোকজন জড়ো হয়ে ঢাকঢোল পিঠিয়ে গাড়ি ও মোটরসাইকেল উদ্ধার করে নিয়ে যান। এ সময় হাতি ঘটনাস্থল থেকে একশ ফুট দুরে অবস্থান নেয়।

বনবিভাগের কুলাউড়ার রেঞ্জ অফিসার রিয়াজ উদ্দিন আহমদ জানান, আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখছি। প্রতিবছরই এই সড়কে হাতি আক্রমণ চালায়। সংরক্ষিত বনের মধ্য দিয়ে রাস্তায় রাতে হাতি কিংবা অন্যকোন প্রাণী আক্রমণ করতে পারে।

এ ব্যাপারে বিভাগীয় বন কর্মকর্তা (বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ডিএফও) রেজাউল করিম চৌধুরী জানান, হাতি সচরাচর গাড়ির আলো সহ্য করতে পারে না। এ কারণেই এই হামলা করতে পারে। পুরুষ হাতি হলে প্রজনন মৌসুমে কিছু বিক্ষিপ্ত ঘটনা ঘটাতে পারে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর